১৮ এপ্রিল, ২০২৪

Mamata: কেমন দেশ গড়তে চান তিনি, ট্যুইটে জানালেন মমতা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-15 16:02:04   Share:   

স্বাধীনতার ৭৫ বছর। সোমবার গোটা দেশের মতো এরাজ্যেও পালিত হল স্বাধীনতার ৭৫ তম বর্ষ(independence day)। এদিন রেড রোডের(redroad) অনুষ্ঠানে সামিল সাধারণ মানুষও। জাতীয় পতাকা উত্তোলন (national flag hoist) করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরে, হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি করা হয়। গত ২ বছর করোনার জেরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সাধারণের প্রবেশের অনুমতি ছিল না। এবার স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তিতে বর্ণাঢ্য কুচকাওয়াজের পাশাপাশি, রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের ট্যাবলোরও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠান চলাকালীন রেড রোডে আদিবাসী মহিলাদের সঙ্গে নাচ (dance) করলেন মুখ্যমন্ত্রী। বৃষ্টিকে উপেক্ষা করেই নাচের তালে পা মেলালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন রাজ্যের মন্ত্রী জঙ্গলমহলের ভূমিকন্যা বীরবাহা হাঁসদা।  

পাশাপাশি এদিন দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমগ্র দেশবাসীর জন্য ট্যুইট করে লেখেন, "আমি এমন এক দেশ গড়তে চাই, যেখানে একটিও মানুষ খিদের জ্বালায় কাঁদবে না, কোনও একজন মহিলাও নিরাপত্তাহীনতায় ভুগবে না, প্রতিটা শিশু শিক্ষার আলো দেখবে। দেশে আপামর জনতা এক হবে, একতা থাকবে। আসমুদ্র-হিমাচলে কোনও জাতিগত বৈষম্য থাকবে না, কোনও শক্তি মানুষের মধ্যে ভেদাভেদ করবে না। এটাই আমার স্বপ্নের ভারত।"                                                     


Follow us on :