২০ এপ্রিল, ২০২৪

Tihar: সাড়ে ১৭ হাজার বন্দি, তালিকায় গ্যাংস্টার, জঙ্গি! আর কী অনুব্রতর অপেক্ষায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-06 17:34:14   Share:   

বঙ্গ রাজনীতির কেষ্ট মণ্ডলের (Anubrata Mondal) অপেক্ষায় তিহার! হাইকোর্ট অনুব্রত মণ্ডলকে দিল্লি যাত্রা নিয়ে কার্যত সবুজ সংকেত দিয়েছে। ইডিও (ED) গরু পাচার (Cow Smuggling) মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চাইছে। এ কোর্ট, ও কোর্ট করে এবার মোটামুটি দিল্লি যাত্রা নিশ্চিত হয়েছে অনুব্রত মণ্ডলের। এবার কী আছে তিহার জেলে? এত আতঙ্ক কেন তিহার যাত্রা ঘিরে?

তথ্য বলছে দক্ষিণ এশিয়ার বৃহত্তম জেল তিহারে রয়েছে একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতা, জঙ্গি, গ্যাংস্টাররা। ৪০০ একর এলাকা নিয়ে এই জেলে আছে মোট ১৭ হাজার ৫৩৪ জন বন্দি। এখানে আছে কুখ্যাত এক্স-রে ওয়ার্ড। বন্দিদের জন্য মোবাইল ডিটেকটর, জ্যামার, কিউআরটি, পিএম সিস্টেম। তবে ভিআইপি বন্দিদের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা। এছাড়াও বিশেষ ভাবে রয়েছে ফাঁসিকাঠ।

এদিকে, হাইকোর্টের অর্ডার মেনে অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার জটিলতা কিছুটা কেটেছে। আসানসোল সিবিআই আদালতের নির্দেশে তৃণমূল নেতাকে কলকাতা পর্যন্ত নিরাপত্তা দিয়ে নিয়ে যাবে রাজ্য পুলিস। কেন্দ্রীয় কোনও হাসপাতালে মেডিক্যাল টেস্ট করিয়ে ইডির হাতে তৃণমূল নেতাকে তুলে দেবে পুলিস। সেখান থেকে ইডি দিল্লি নিয়ে যাবে রাজ্য রাজনীতির কেষ্ট মণ্ডলকে। আদালতের সেই রায়ের কপি ইডিকে পাঠালো আসানসোল জেল কর্তৃপক্ষ।

রায়ের কপির সঙ্গে চিঠি দিয়ে ইডির কাছে জানতে চাইলো, কবে অনুব্রতকে তারা নিয়ে যেতে চায়।


Follow us on :