ব্রেকিং নিউজ
West-bengal-government-ordered-cable-operators-to-stop-their-provocative-broadcasts
Nabanna: সম্প্রীতি রক্ষায় কেবল অপারেটরদের উস্কানিমূলক সম্প্রচার বন্ধের নির্দেশ নবান্নের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-13 21:21:39


রাজ্যের বিভিন্ন এলাকায় তাণ্ডবের ঘটনায় রাজ্য সরকারের তরফে কড়া ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিভিন্ন জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। ইন্টারনেট ব্যবহার করে কেউ যাতে কোনওপ্রকার গুজব ছড়িয়ে দিতে না পারে, সেই কারণে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল সরকারের তরফে। এ বার আরও কড়াবার্তা রাজ্য সরকারের। এ বার কেবল অপারেটরদের নির্দেশিকা জারি করল  নবান্ন।  সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় উস্কানিমূলক সম্প্রচার বন্ধ রাখার নির্দেশ দেওয়া রাজ্য সরকারের তরফে।

এদিন নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছে, কিছু অনুষ্ঠান টেলিভিশনে সম্প্রচারের ফলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে। এগুলির উপর নজরদারি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এ দিন নবান্নের তরফে জানানো হয়েছে। ওই নির্দেশিকায় বলা হয়েছে, ''কিছু সংবাদমাধ্যমে এমন কিছু সংবাদ পরিবেশিত হচ্ছে, যা মানুষকে বিভ্রান্ত করছে।

বেশ কিছু ক্ষেত্রে তা সাম্প্রদায়িক ইঙ্গিত বহন করছে। সেই ধরনের অনুষ্ঠান আর্টিকেল ১৯-এর কেবল টেলিভিশন নেটওয়ার্কস (রেগুলেশন)রুলস, ১৯৯৫ অনুযায়ী এই ধরনের অনুষ্ঠান সম্প্রচার সঠিক নয়। তাই এই সমস্ত ক্ষেত্রে সরকার খুব গম্ভীরভাবে বিষয়টি দেখছে। সেই কারণে ওই সমস্ত টেলিভিশন নেটওয়ার্কের কাছে অনুরোধ এই ধরনের অনুষ্ঠান সম্প্রচার করবেন না।''







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন