২৪ এপ্রিল, ২০২৪

Rail: রাষ্ট্রপতির সফরের মধ্যেই তিলজলায় ধুন্ধুমার! পুলিস-ট্রেন লক্ষ্য করে ইট, আগুন
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-27 17:14:01   Share:   

রাষ্ট্রপতির বঙ্গ সফরের মধ্যেই তিলজলায় নাবালিকা খুনে অগ্নিগর্ভ রেল থেকে সড়ক পথ। নাবালিকা (Minor Murder) খুনের বিচারের দাবির পাশাপাশি থানায় হামলার ঘটনায় ধৃতদের মুক্তির দাবিতে ধুন্ধুমার তিলজলা, পিকনিক গার্ডেন, বন্ডেল গেট এলাকা (Tiljala Murder)। পুলিস সূত্রে এমনটাই খবর। তিলজলায় নাবালিকা খুনে রবিবার থেকেই ফুঁসছে এলাকা। সোমবার বেলা গড়াতেই সেই জনরোষ ছড়িয়ে পড়ল রেল লাইন থেকে রাস্তায়। রেল অবরোধের সঙ্গেই চলেছে পথ অবরোধ। পুলিস, দমকলকে লক্ষ্য করে ইটবৃষ্টি। অগ্নিসংযোগ পুলিসের গাড়িতে। বন্ডেল গেট এলাকায় দাঁড়িয়ে থাকা ট্রেন লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। গোটা এই জনরোষের ঘটনা ধরা পড়ে সংবাদমাধ্যমের ক্যামেরায়। পুলিস এই অবরোধ তুলতে এলে, পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ার পাশাপাশি নামানো হয় র‍্যাফ। প্রায় ঘণ্টাখানেক শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকার পর এখন স্বাভাবিক পরিষেবা।


এদিকে তিলজলা-কাণ্ডে থানা ভাঙচুরের অভিযোগে রবিবার গ্রেফতার হয়েছেন স্থানীয় ২ ব্যক্তি। পুলিস সূত্রে খবর, নাবালিকা খুনে অভিযুক্তদের শাস্তির পাশাপাশি স্থানীয় দুই ব্যক্তির মুক্তির দাবিতেই নাকি উত্তপ্ত হয়ে ওঠে তিলজলা এলাকা। প্রথমে বন্ডেল গেট অবরোধ, পরে সেই বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে গোটা তিলজলা, তপসিয়া, পিকনিক গার্ডেন এলাকায়। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধের সঙ্গেই জ্বালিয়ে দেওয়া হয় পুলিসের গাড়ি এবং একটি বাইকও। পাথর বৃষ্টিতে আটকে পড়েন একাধিক সহ-নাগরিক। অনেকের মুখে আতঙ্কের ছাপ ছিল স্পষ্ট। ঘটনাস্থলে আসে বিরাট পুলিস বাহিনী। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে সশস্ত্র বাহিনীকে নামাতে হয়। এরপর রেল অবরোধকারীদের উদ্দেশ্যে কাঁদানে গ্যাস ছোড়া হলে অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়। বন্ডেল গেট ব্রিজে জ্বলতে থাকা গাড়ি থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া গিয়েছে।


সূত্রের খবর, রবিবার এক নাবালিকার পরিবার, তাদের কন্যার নিখোঁজ অভিযোগ জানায় তিলজলা থানায়। এরপর পুলিস তদন্তে নেমে, সিসিটিভি ফুটেজ চেক করে জানতে পারে, মৃতা নাবালিকা তাঁর ফ্ল্যাট থেকে বেরিয়ে আবার ফ্ল্যাটে ঢুকে পড়ে। তারপরেই ওই নাবালিকার খোঁজে গোটা ফ্ল্যাটজুড়ে শুরু হয় তল্লাশি। এরপর ওই নাবালিকার প্রতিবেশী আলোক কুমার সাউয়ের ফ্ল্যাটেও তল্লাশি চালানোর সময়, আচমকাই পরিবার ও পুলিসের নজরে আসে গ্যাস ওভেনের পিছন দিকে বস্তায় কিছু জিনিস পড়ে রয়েছে। বস্তা খুলতেই নজরে আসে ওই নাবালিকার রক্তাক্ত দেহ। ঘটনাস্থল থেকে ওই অভিযুক্ত, আলোক কুমার সাউকে গ্রেফতার করেছে পুলিস। পুলিস সূত্রের খবর, তিলজলার ঘটনায় ১৪ দিন অর্থাৎ ৯ এপ্রিল পর্যন্ত পুলিসি হেফাজত অভিযুক্তদের।


Follow us on :