ব্রেকিং নিউজ
War-like-situation-in-Saltlake-Karunamoyee-while-job-aspirants-broke-144-
SSC: 'আমরা উচ্চশিক্ষিত, চোর নয়', করুণাময়ীর বিক্ষোভে পুলিসি ধরপাকড়, সরব চাকরিপ্রার্থীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-24 19:23:12


নিয়োগের দাবিতে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের (Upper Primary) বিক্ষোভে ধুন্ধুমার সল্টলেক করুণাময়ী (Karunamoyee) এলাকা। ২০১৪ সালের আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা উত্তীর্ন হয়েও ইন্টারভিউয়ে ডাক পায়নি। দীর্ঘ ৯ বছর ধরে তাঁরা বঞ্চিত, কোনও নিয়োগ নেই। এই অভিযোগে ক্ষোভে ফেটে পড়ে এসএসসি ভবন (SSC Bhawan) অভিযানের ডাক দিয়েছিলেন প্রায় ৫০০ চাকরিপ্রার্থী। ঘোষিত এই কর্মসূচি নিরস্ত্র করতে করুণাময়ী (Saltlake) চত্বরে পুলিসি ব্যবস্থা ছিল চোখে পড়ার মতোন। সেক্টর ফাইভ থেকে তাঁরা মিছিল করে আচার্য ভবনের সামনে আসতেই তাঁদের আটকায় পুলিসের ব্যারিকেড। 

সেখানেই অবস্থানে বসে পড়েন চাকরিপ্রার্থীরা। পুলিস কার্যত বলপূর্বক তোলার চেষ্টা করলে ধুন্ধুমার কাণ্ড করুণাময়ী এলাকায়। যদিও পুলিসের তরফে ঘোষণা করা হয়েছিল, যে এলাকায় তাঁরা অবস্থান করছেন, সেটা ১৪৪ ধারা কার্যকর। কিন্তু সেই ঘোষণায় কর্ণপাত করেননি বঞ্চিত চাকরিপ্রার্থীরা। এতেই শুরু হয় ধরপাকড়। আন্দোলনকারীদের টেনে প্রিজন ভ্যানে তোলে পুলিস। ঘণ্টাখানেকের মধ্যে ফাঁকা করে দেওয়া হয় এলাকা।


এমনকি অবস্থানে থাকা অনেক চাকরিপ্রার্থীকে পুলিসের তরফে মাইকিং করে সহযোগিতার আবেদন করা হয়। এদিকে, মেট্রো স্টেশন থেকে বেরোনোর সময় কিছু চাকরিপ্রার্থীকে আটক করে পুলিস। দীর্ঘদিন ধরে নিয়োগ না পেয়ে তাঁরা এই অভিযানের ডাক দিয়েছিলেন। এমনটাই সংবাদ মাধ্যমের সামনে জানান ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। তাঁদের কাতর আর্তি, 'শান্তিপূর্ণ আন্দোলনেও পুলিস টেনে-হিঁচরে প্রিজন ভ্যানে তুলেছে। আমরা উচ্চশিক্ষিত, বিএড করা। সাদা খাতাও জমা দিইনি। আমরা কী চোর, দেখুন পুলিস কী ব্যবহার করছে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন