ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Upper-primary-job-aspirants-show-protest-at-Kalighat-led-to-massive-tenison-in-high-security-zone
Primary: নিয়োগের দাবিতে উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীদের বিক্ষোভের আঁচ পৌঁছল কালীঘাটে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-16 21:11:32


নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীদের (Job Aspirants) বিক্ষোভে রাজপথে হুলুস্থুলু যেন এখন দৈনন্দিন হয়ে গিয়েছে। এবার বঞ্চিত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভের আঁচ এসে পৌঁছয় মুখ্যমন্ত্রীর বাসভবনের (CM Residence) ঢিল ছোঁড়া দূরত্বে। এবার চাকরিপ্রার্থী-পুলিস ধস্তাধস্তিতে রণক্ষেত্র কালীঘাট (Kalighat) চত্বর। বুধবার দুপুরে মুখ্যমন্ত্রীর বাসভবনের অদূরে বিক্ষোভ শুরু করেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। তাদের অভিযোগ, '২০১৫ সালে পরীক্ষা দিয়েও ইন্টারভিউয়ের জন্য ডাক পাননি তাঁরা।' দ্রুত নিয়োগপ্রক্রিয়া শুরুর দাবিতে বিক্ষোভ শুরু। সেখানেও পুলিস (Kolkata Police) গিয়ে তাঁদের সেখান থেকে সরিয়ে দেয়। এদিনও যেন খানিকটা রবীন্দ্র সদন এক্সাইড মোড় এবং ক্যামাক স্ট্রিটের ঘটনার প্রতিফলন। বুধবারও টেনে-হিঁচড়ে চাকরিপ্রার্থীদের ভ্যানে তোলার অভিযোগ উঠেছে। এমনকি রাস্তার ধারে থাকা ফাঁকা বাসে তুলে তাদের আটক করা হয়েছে বলে অভিযোগ।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাসভবনের অদূরে ওই বিক্ষোভ পরিকল্পিতই। বুধবার সকাল থেকে কালীঘাট মেট্রো স্টেশনের ১ নম্বর গেটের বাইরে জমায়েত শুরু করেন বিক্ষোভকারীরা। কিন্তু সেখানে পুলিস থাকায় স্টেশনের অন্য গেট দিয়ে বেরিয়ে কালীঘাট মন্দিরের কাছে পৌঁছে যান তাঁরা। তারপর নিয়োগের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তাতেই বসে পড়েন। পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েন অনেক চাকরিপ্রার্থী। পূর্ণ সিনেমা হলের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। ধর্মতলায় যেভাবে তাঁরা শান্তিপূর্ণ অবস্থান করছেন, একইভাবে মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে দাবি জানাতে চান। মাতঙ্গিনীর পাদদেশ থেকে আজ কালীঘাট পর্যন্ত এসেছি। এরপরেও চাকরির নিয়োগ না পেলে আগুন জ্বলবে। ২০১১ থেকে এখনও পর্যন্ত আপার প্রাইমারিতে কনো নিয়োগ হয়নি। এই অভিযোগ তোলেন অনেক চাকরিপ্রার্থী।

ঘটনাস্থলে গিয়ে দেখা গিয়েছে, শুধু কালীঘাট নয়, মেট্রো স্টেশন থেকে বিক্ষোভকারীরা বিভিন্ন দলে ভাগ হয়ে পড়েন। এক যায় হাজরা মোড়ের দিকে। অন্য একটি দল যায় ভবানীপুর থানার দিকে। কিন্তু সব জায়গা থেকেই পুলিস তাঁদের বলপূর্বক সরিয়ে দেয়। চাকরিপ্রার্থীদের অভিযোগ, সাদা খাতা জমা দিয়েও অনেকে চাকরি পেয়েছেন। কিন্তু তাঁরা এত বছর আগে পরীক্ষা দিয়েও চাকরি পাননি!

বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের প্রশ্ন, 'কোন অধিকারে তাঁদের আট বছর নষ্ট করা হয়েছে? কেনই বা তাঁদের তাড়াতাড়ি চাকরি দেওয়ার ব্যবস্থা হচ্ছে না? আট বছর ফিরিয়ে দিতে হবে, চাকরি দিতেই হবে। বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরাতে ঘটনাস্থলে পুলিস পৌঁছয়। এক চাকরিপ্রার্থী জানান, তাঁদের আটক করে টেনে-হিঁচড়ে প্রিজ়ন ভ্যানে উঠিয়েছে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন