ব্রেকিং নিউজ
Union-Home-Minister-Amit-Shah-is-coming-to-the-state-today-on-a-two-day-visit
Amit Shah: দুদিনের সফরে রাজ্যে এলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-05 08:23:56


দুদিনের সফরে আজ রাজ্যে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (central home minister)। রাজনৈতিক মহলের মতে পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকেই রণকৌশল সাজাচ্ছে গেরুয়া শিবির। সেই কারণেই ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তিতে গণতন্ত্র প্রতিষ্ঠা সঙ্কল্প সপ্তাহ পালনের পরিকল্পনা বিজেপির। আর এই কর্মসূচিতে যোগ দিতেই ৫ মে দিল্লি (Delhi) থেকে সোজা কলকাতা বিমানবন্দরে নামলেন অমিত শাহ (Amit Shah)। এদিন তাঁকে বিমান বন্দরে স্বাগত জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার-সহ অন্য শীর্ষ নেতৃত্ব। ২০২১-এ বিধানসভা নির্বাচনের আগে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফর বঙ্গ বিজেপিকে (BJP) বাড়তি অক্সিজেন যুগিয়েছিল। ফলে ফের এ রাজ্যে তাঁর আসা বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহালমহল।

বিজেপি সূত্রে খবর, ৫ মে, ২০২২ সকালে দিল্লির পালাম বিমানবন্দর (airport) থেকে রওনা দেন অমিত শাহ। কলকাতা বিমানবন্দরে নেমে সেখান থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে যাবেন উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে। সেখানে বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। নর্মদা বিএসএফ ক্যাম্প পরিদর্শন করার পাশাপাশি বোটে চড়ে সীমান্তবর্তী এলাকা পরিদর্শন করার কর্মসূচি রয়েছে তাঁর। বিএসএফের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বাংলাদেশ লাগোয়া ভারত সীমান্ত নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে।

এরপর হরিদাসপুর বিএসএফ ক্যাম্পের একটি কর্মসূচিতে অংশগ্রহণ করতে কল্যাণী যাবেন তিনি। সেখান থেকে বিশেষ হেলিকপ্টারে যাবেন কলকাতা বিমানবন্দরে। পরের গন্তব্য শিলিগুড়ি। শিলিগুড়ির দার্জিলিং মোড়ে একটি কর্মসূচিতে অংশগ্রহণ করবেন তিনি। সেখানে তেনজিং নোরগের মূর্তিতে মাল্যদান করবেন অমিত শাহ। সেখান থেকে নৌকাঘাট মোড়ে ঠাকুর পঞ্চাননের মূর্তিতে মাল্যদান করবেন তিনি। এরপর নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে রেলওয়ে ইনস্টিটিউট স্পোর্টস গ্রাউন্ডের জনসভায় ভাষণ দেবেন অমিত শাহ।

৬ মে, ২০২২ দার্জিলিং থেকে সড়পথে বাগডোগরা বিমানবন্দরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে থেকে বিশেষ হেলিকপ্টারে তিনি কোচবিহারের তিনবিঘা কনফারেন্স হলে পৌঁছাবেন। তিনবিঘা এলাকা পরিদর্শন করবেন অমিত শাহ। তিনবিঘায় জওয়ানদের সঙ্গে চা-চক্রে যোগ দেবেন অমিত শাহ। সেখানেও একগুচ্ছ কর্মসূচি রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। এরপরেই ফিরে আসবেন কলকাতায়। কলকাতায় ফিরেই দলের সাংগঠনিক বৈঠকে যোগ দেবেন তিনি। বৈঠক করবেন দলের সাংসদ-বিধায়কদের সঙ্গেও। ভিক্টোরিয়া মেমোরিয়ালে পর্যটনমন্ত্রকের অনুষ্ঠানে যোগও দেবেন। এছাড়া রয়েছে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের সম্ভাবনা । রাতেই দিল্লি ফিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন