ব্রেকিং নিউজ
Two-passengers-get-arrested-for-smuggling-gold-at-the-Kolkata-Airport
Gold: অন্তর্বাসের ভিতর রেখে সোনার পেস্ট পাচারের চেষ্টা, কলকাতা এয়ারপোর্টে আটক ২

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-20 13:46:26


কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) সোনা পাচারের অভিযোগে আটক দুই যাত্রী। অন্তর্বাসের ভিতরে অভিনব কৌশলে লুকিয়ে সোনার পেস্ট(Gold Paste) পাচারের চেষ্টা। তাদের মধ্যে এক যাত্রীর নাম খালিল আব্দুল। সূত্র থেকে জানা গিয়েছে, দুবাইয়ের বিমান FZ459 করে ভারতীয় যাত্রী খালিল দুবাই থেকে কলকাতায় (Dubai to Kolkata) আসেন।

ইমিগ্রেশনের তথ্য যাচাইয়ের পর গ্রিন চ্যানেল পেরোনোর সময় শুল্ক দফতরের আধিকারিকরা খালিলকে প্রথমে আটকে রেখে জিজ্ঞাসাবাদ চালান। এরপর জামা-কাপড়ে তল্লাশির সময় সন্দেহজনকভাবে নিজেকে আড়ালের চেষ্টা চালান খালিল। আরও কিছুক্ষণ তল্লাশি চালানোর পর ওই যাত্রীর অন্তর্বাসের ভিতরে কাগজের মোড়কে যত্ন করে লুকিয়ে রাখা সোনার পেস্ট উদ্ধার হয়। বাজেয়াপ্ত সোনার পরিমাণ ৫২৬ গ্রাম। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৩০ লক্ষ ২০ হাজার টাকা।

এর পাশাপাশি ব্যাংকক থেকে কলকাতাগামী স্পাইসজেটের বিমান SG46-এ কলকাতায় আসা অপর এক ভারতীয় যাত্রী আবু বাক্কার সিদ্দিকিকে বিমানবন্দরে একইভাবে তল্লাশি চালান আধিকারিকেরা। তার ব্যাগের থেকেও ৫৫৩ গ্রাম সোনার পেস্ট উদ্ধার করে এয়ার ইন্টেলিজেন্সের আধিকারিকেরা। যার বর্তমান বাজার মূল্য ৩১ লক্ষ ৭৫ হাজার টাকা।

জিজ্ঞাসাবাদের পর ওই দুই যাত্রীকে আপাতত ছেড়ে দেওয়া হয়েছে বলে শুল্ক দফতর সূত্রে খবর। এই জোড়া ঘটনার পর বিমানবন্দরের সুরক্ষা ও সতর্কতা বাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন