ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Two-and-a-half-kg-of-gold-was-stolen-by-breaking-the-bank-locker-in-Kareya
Bank Locker: কড়েয়ায় ব্যাঙ্কের লকার ভেঙে আড়াই কেজি সোনা চুরি, জড়িত কে জানেন?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-16 14:23:45


কড়েয়া থানা সংলগ্ন সৈয়দ আমির আলি আ্যাভিনিউ। এখানকারই একটি বেসরকারি ব্যাঙ্কে গত ১১ জুলাই প্রায় আড়াই কেজি সোনা চুরি হয়। কড়েয়া থানায় এই সংক্রান্ত অভিযোগ দায়ের হয় ১৩ জুলাই। এই ঘটনায় ইতিমধ্যেই যে গ্রেফতার হয়েছে, শুনলে একটু অবাকই হবেন। সে হল ব্যাঙ্কের সাফাইকর্মী প্রবীর হালদার। তাকে গ্রেফতার করেছেন কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগের অ্যান্টি বার্গলারি বিভাগের অফিসাররা।

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ১১ তারিখ ব্যাঙ্ক বন্ধ হওয়ার আগে ওই ব্যক্তি প্রবেশ করে ব্যাঙ্কের ভিতরে। তারপর সারাটা রাত সে ব্যাঙ্কের শৌচাগারে লুকিয়ে ঘাপটি মেরে বসেছিল। ১২ তারিখ সকাল ১০ টার পর যখন ব্যাঙ্ক খোলা হয়, সে অনায়াসে এবং চুপিসারে ব্যাঙ্কের দরজা দিয়ে বেরিয়ে যায়। কেউ ঘূণাক্ষরেও টের পাননি। ১২ তারিখ দুপুরের পর বিষয়টি ব্যাঙ্কের ম্যানেজারের নজরে আসে। তাঁরা কোনওভাবে জানতে পারেন, ব্যাঙ্কের লকার থেকে আড়াই কেজি সোনা উধাও। দেখা যায়, লকারও ভাঙা অবস্থায় রয়েছে।

এরপরই সিসিটিভি চেক করা হয়। সেই ফুটেজে স্পষ্ট দেখতে পাওয়া যায়, ব্যাঙ্কের ওই সাফাই কর্মী কালো কাপড়ে মুখ ঢেকে হাতে একটি ব্যাগ নিয়ে বেরিয়ে যাচ্ছে। তারপরই কড়েয়া থানায় অভিযোগ দায়ের হয়। তদন্তে নামে পুলিস। কড়েয়া থানা এবং লালবাজারের গোয়েন্দা বিভাগ দফায় দফায় ব্যাঙ্কের ম্যানেজার এবং কর্মীদের জিজ্ঞাসাবাদ চালান। খতিয়ে দেখা হয় আশপাশের সিসিটিভি ফুটেজও। অবশেষে গ্রেফতার করা হয় ওই সাফাইকর্মীকে।

এই ঘটনা জানাজানি হতেই গ্রাহকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। আতঙ্কে রয়েছেন কর্মীরাও। ব্যাঙ্কের লকারের মতো হাই সিকিউরিটি জোনে এ ধরনের ঘটনা ঘটায় নিরাপত্তা নিয়েও বড়সড় প্রশ্ন উঠতে শুরু করেছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন