২০ এপ্রিল, ২০২৪

TMC: তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত কেষ্টপুর, সোশ্যাল মিডিয়ায় সরব এক কাউন্সিলর অন্য কাউন্সিলরের বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-30 14:01:06   Share:   

এবার খাস কলকাতায় (Kolkata) শাসকদলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে। জানা যায়, কেষ্টপুরের একটি স্পোর্টিং ক্লাবের কালীপুজোর প্রসাদ বিতরণী অনুষ্ঠানে প্লাস্টিক (Plastic) ব্যবহার নিয়ে দুই তৃণমূলের কাউন্সিলরের মধ্যে প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব বাধে। এমনকি, সোশ্যাল মিডিয়ায় (Social media) সরব এক কাউন্সিলর অন্য কাউন্সিলরের (Councilor) বিরুদ্ধে।

ঘটনার সূত্রপাত শনিবার সন্ধ্যা। কেষ্টপুরের (Kestopur) ওই স্পোটিং ক্লাবে কালীপুজোর অনুষ্ঠানে প্রসাদ বিতরণী ছিল। সেই প্রসাদ বিতরণী অনুষ্ঠানে প্লাস্টিক ব্যবহার সেই নিয়েই সোশ্যাল মিডিয়ায় সরব বিধাননগর পুরনিগম ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বোরো চেয়ারম্যান মণীশ মুখোপাধ্যায়। ওই ক্লাবের বিরুদ্ধে উগড়ে দেন ক্ষোভ। তাঁর অভিযোগ, বারবার বলেও কোনও লাভ হয়নি। নিয়ম অমান্য করে এইভাবে প্লাস্টিক ব্যবহার করা হচ্ছে। তিনি বারণ করেছেন তারপরেও কোনও তোয়াক্কা করিনি বলে অভিযোগ করেন তিনি। তিনি সোশ্যাল মিডিয়ায় আরও অভিযোগ করেন, যতদূর যেতে হয় যাবেন, তবে এর শেষ দেখে ছাড়বেন। প্রয়োজনে তিনি খুন হতে পারেন।

তাঁর এমন বক্তব্যের পরই প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ দুই কাউন্সিলরের মধ্যে শুরু হয়। ওই ক্লাবের প্রেসিডেন্ট ঝুঙ্কু মণ্ডল, তিনি বর্তমানে ২৩ নম্বর ওয়ার্ডের তৃণমূলেরই কাউন্সিলর তাঁর বিরুদ্ধেই এই অভিযোগ অন্য এক কাউন্সিলরের। একদিকে যখন বলা হচ্ছে প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে হবে, তখন এইভাবে প্লাস্টিকের ব্যবহার করা হয়েছে তা নিয়েই গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে অস্বস্তি বাড়িয়েছে শাসক দলের।

এদিকে, এই নিয়ে ওই ক্লাবের প্রেসিডেন্ট তথা কাউন্সিলর ঝুঙ্কু মণ্ডল জানান, "নিয়ম মেনে প্লাস্টিকের ব্যবহার করা হয়েছে। উনি কেন এরকম মন্তব্য করলেন বা সোশ্যাল মিডিয়ায় সরব হলেন বলতে পারব না। উনি বলছেন ব্যবস্থা নেবেন, আইনের ঊর্ধ্বে হলে ব্যবস্থা নিতে পারেন। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে দল করি।"

যদিও কাউন্সিলর মণীশ মুখোপাধ্যায় ফেসবুক লাইভ করার পরে তাঁর মোবাইল ফোন বন্ধ রেখেছেন। কোনওরকম মন্তব্য করতে চাইছেন না তিনি।


Follow us on :