২৫ এপ্রিল, ২০২৪

ED: কুন্তলের থেকে নেওয়া টাকা ইডিকে ফেরালেন বনি, সোমাও একই পথে হাঁটলেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-17 14:14:42   Share:   

শিক্ষা নিয়োগ দুর্নীতি(Teacher Recruitment Scam) নিয়ে কুন্তল ঘোষ(Kuntal Ghosh)এখন খবরের শিরোনামে। পাশাপাশি কুন্তলের সূত্র ধরে দু'বার ইডি দফতরে হাজিরা দিয়েছেন অভিনেতা বনি সেনগুপ্ত। একইভাবে নেইল আর্ট পার্লারের মালকিন সোমা চক্রবর্তী ইডির ডাক পেয়েছেন। এবার এই দুজন কুন্তলের থেকে নেওয়া টাকা ফেরত দিল ইডিকে। জানা গিয়েছে, এই দু'জনের থেকে পাওয়া প্রায় এক কোটি টাকা ফ্রিজ করেছে ইডি (ED)।     

 সূত্রের খবর বনি সেনগুপ্ত বৃহস্পতিবার ইডি-কে ডিমান্ড ড্রাফটে ৪৪ লক্ষ টাকা ফিরিয়েছেন। যদিও চলতি সপ্তাহেই বনি সাংবাদিকদের জানিয়েছিলেন, ওসব আমার টাকা। একইভাবে সোমা চক্রবর্তী ফিরিয়েছেন ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা।      

ইডি সূত্রে খবর, কুন্তল ঘোষের যে অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো হয়েছিল এই দু'জনকে সেই অ্যাকাউন্টেই টাকা ফেরত এসেছে। দু-জনের ফেরত দেওয়া মোট ৯৯ লক্ষ ৬৩ হাজার টাকা ফ্রিজ করেছেন ইডি আধিকারিকরা।

ইডি-র জিজ্ঞাসাবাদে বনি জানান গাড়ি কিনতে টাকা দিয়েছিলেন কুন্তল। একটা ছবি তৈরির ব্যাপারে কথা হলেও সেটা পরে এগোয়নি। কুন্তল বলেছিল প্রোগ্রাম করে সেই টাকা ফিরিয়ে দিতে। একইভাবে সোমা জানিয়েছিলেন, সোমা চক্রবর্তী তাঁর নেল পার্লারের ব্যবসার জন্য টাকা ধার নিয়েছিলেন।

ইডি সূত্রে আরও জানা যায়, কুন্তল ঘোষের মোট ১০টি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। এই ১টি অ্যাকাউন্টে থাকা কোটি কোটি টাকা নিয়োগ দুর্নীতিরই, অনুমান তদন্তকারী আধিকারিকদের। পরবর্তী ক্ষেত্রে এই টাকা বাজেয়াপ্তও করা হতে পারে। কুন্তলের পরিবারের অ্যাকাউন্টে কোন টাকা লেনদেন হয়েছে কিনা তাও খতিয়ে দেখছে তদন্তকারী আধিকারিকরা। 


Follow us on :