ব্রেকিং নিউজ
Today-is-the-inauguration-of-Sealdah-Phulbagan-Metro-find-out-the-fare
Sealdah: আজ উদ্বোধন শিয়ালদহ-ফুলবাগান মেট্রোর, জেনে নিন ভাড়া কত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-11 11:30:02


ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনের নয়া সংযোজন শিয়ালদহ মেট্রো স্টেশন। এটি চালু হলে যাত্রী সাধারণের অনেকটাই সুবিধা হবে বলে মনে করছেন মেট্রোর আধিকারিকরা। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল করলেও যাত্রী সংখ্যা কম হওয়ায় ব্যাপক লোকসানের মুখে মেট্রো চালাতে হচ্ছিল রেলকে। শিয়ালদহ মেট্রো চালু হলে সল্টলেক অফিসপাড়ার যাত্রীদের ভিড়ে সেই লোকসানের ধাক্কা কাটিয়ে লাভের মুখ দেখবে রেল, এমনটাই মনে করছে তারা।

মেট্রোর নয়া এই স্টেশনে থাকছে "স্টেট অফ দ্য আর্ট" মানের সমস্ত পরিষেবা। শুধুমাত্র সল্টলেক সেক্টর ফাইভ নয়, পরবর্তীতে ডালহৌসি এবং হাওড়ার নিত্যযাত্রীদের চাপের কথা মাথায় রেখে জায়গাবহুল এই স্টেশন নির্মাণ করা হয়েছে। রয়েছে প্রশস্ত করিডোর, ২৭ টি টিকিট কাউন্টার, ৫ টি টোকেন ভেন্ডিং মেশিন, শিয়ালদহ স্টেশনের বাইরের এবং ভিতরের দিকে রাখা হয়েছে প্রশস্ত গেট। শিয়ালদহ মেট্রো স্টেশনে থাকছে কলকাতা মেট্রোর সর্বোচ্চ এসকালেটর। পাশাপাশি যাত্রী স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে শৌচাগারও রাখা হয়েছে এই স্টেশনে।

১২৫০ কোটি টাকা ব্যয়ে ফুলবাগান থেকে শিয়ালদহ এক্সটেনশন চালু হতে চলেছে আজ।

প্রতিদিন চলবে ১০০ টি মেট্রো। শিয়ালদহ থেকে বিভিন্ন স্টেশনের ভাড়া হল এইরকম--

শিয়ালদহ থেকে ফুলবাগান-১০ টাকা, সল্টলেক স্টেডিয়াম-১০ টাকা, বেঙ্গল কেমিক্যাল- ১০ টাকা, সিটি সেন্টার-২০ টাকা এবং সেক্টর ফাইভ-২০ টাকা।


অফিস টাইমে পনেরো মিনিটের ব্যবধানে মেট্রো চলবে। এছাড়া দিনের অন্য সময় কুড়ি মিনিটের ব্যবধানে মেট্রো চলবে। ১৪ তারিখ থেকে সকাল আটটার পরিবর্তে দুই প্রান্তিক স্টেশন থেকে সাতটায় প্রথম পরিষেবা চালু হবে। এবং শেষ মেট্রো রাত আটটার পরিবর্তে সাড়ে নটায় দুই প্রান্তিক স্টেশন থেকে ছাড়বে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন