ব্রেকিং নিউজ
Today-Parth-Arpita-was-again-presented-in-court
Partha-Arpita: আজ পার্থ-অর্পিতাকে ফের আদালতে পেশ ইডির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-05 08:57:59


হেফাজতের মেয়াদ শেষ। ব্যাঙ্কশাল কোর্টে (Bankshall Court) বিশেষ ইডি (ED) আদালতে আজ,শুক্রবার ফের পেশ করা হবে পার্থ-অর্পিতাকে (Partha Chatterjee)। তাঁদের ইডি হেফাজতে ১৪ দিনের মেয়াদ ফুরিয়েছে। অভিযোগ প্রমাণ না হলে সাধারণত কোনও অভিযুক্তকে ১৪দিনের বেশি ইডি হেফাজতে রাখা হয়না। সেক্ষেত্রে আজ আদালতে পার্থ-অর্পিতার (Arpita Mukherjee) বিরুদ্ধে ঠিক কী নথি ইডির আইনজীবী পেশ করতে চলেছেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে।

ইতিমধ্যেই প্রায় ৫০ কোটি টাকা, কয়েক কোটি টাকা মূল্যের সোনার অলঙ্কার এবং সোনা, বেশ কিছু স্থাবর সম্পত্তির খতিয়ান আদালতে ইডি পেশ করেছে। ৩ অগাস্ট আদালতে ইডি যা যা পেশ করেছিল, তার সঙ্গে আজ নথি হিসেবে যুক্ত হতে চলেছে শান্তিনিকেতনের 'অপা' বাড়ি থেকে চিরুনি তল্লাশির পর উদ্ধার হওয়া আরও বেশ কিছু দলিল দস্তাবেজ। তবে ইডি কর্তাদের দাবি, অর্পিতা জেরায় আগাগোড়া সহযোগিতা করে গেলেও, এই গোটা পর্বে পার্থ কার্যত টানা অসহযোগিতা চালিয়ে গিয়েছেন।

সেক্ষেত্রে পার্থর আইনজীবী কৃষ্ণচন্দ্র দাস আজ জামিনের আবদেন করার পর, তা যদি না-মঞ্জুরও হয়, তবে তাঁকে ইডি হেফাজত দেওয়া হবে কিনা, নাকি সরাসরি জেল হেফাজত দেওয়া হবে, তা নিয়ে কিছুটা উদ্বেগ ইডি আধিকারিকরা। কারণ জেল হেফাজতে চলে গেলে তাঁকে জেরার সুযোগ কার্যত হারাবে ইডি। অনেক প্রশ্নের উত্তর থেকে যাবে অধরা। তাই আজ আদালতের রায়ের দিকে গোটা রাজ্যের পাশাপাশি ইডি কর্তাদেরও দৃষ্টি।

উল্লেখ্য,  আজ পার্থর আইনজীবী জামিনের আবেদন জানাবেন। জামিনের স্বপক্ষে যে যুক্তিগুলি রাখবেন, তা হল-

১) পার্থকে হেফাজতে নিলেও, তাঁর কাছে থেকে কিছুই উদ্ধার করতে পারেনি।

২) পার্থ চট্টোপাধ্যায় একজন নির্দোষ ব্যক্তি।

৩) মিথ্যা কেস তাঁকে ফাঁসানো হয়েছে। বিচার পর্বে তাঁর প্রমাণ হবে।

৪) তাই তাঁকে পুনরায় কোনও হেফাজতে রাখার গুরুত্ব নেই।

৫) পার্থ বাবু একজন বৃদ্ধ মানুষ। একাধিক শারীরিক সমস্যা রয়েছে। সেক্ষেত্রে তাঁর সুস্থতার কথা ভেবে বাড়ির পরিবেশে রাখা উচিত।

৬) পার্থবাবু আগেও তদন্তে সহযোগিতা করেছে। ভবিষ্যতেও করবে।

৭) সব মিলিয়ে ১৪ দিন হেফাজতে পেয়েছে ইডি। এই সময়ে তাঁর কাছ থেকে কিছুই পায়নি।

৮) যে কোনো শর্তে জামিন দেওয়া হোক।

ইডি সূত্রে খবর, সকাল দশটা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে অপা-কে বের করে প্রথমে জোকায় ইএসআই হাসপাতালে মেডিক্যাল চেক আপ করাতে নিয়ে যাওয়া হবে। সেই পর্ব শেষ হলে সরাসরি ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে অর্পিতাকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন