ব্রেকিং নিউজ
Three-pandas-arrested-for-cheating-in-front-of-Aadhaar-card-office-in-Salt-Lake
Aadhar: সল্টলেকে আধার কার্ড অফিসের সামনেই প্রতারণার জাল, তিন পাণ্ডা গ্রেফতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-01 13:45:39


দেশে এখন একজন নাগরিকের অন্যতম প্রধান পরিচয়পত্র হল আধার কার্ড। এক সময় ভোটার কার্ড দিয়ে যে সমস্ত কাজ হত, এখন আধার থাকলেই কেল্লা ফতে। কিন্তু সেই আধার নিয়েই বড়সড় জালিয়াতি এবং প্রতারণার ঘটনা ধরা পড়ল সল্টলেকে। এমন একটি অতি প্রয়োজনীয় এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস নিয়েও যে টাকার বিনিময়ে ছেলেখেলা করতে পারে কিছু মানুষ, এই ঘটনার পর সেটাই প্রকাশ্যে এল।
সল্টলেকে গ্রেফতার হয়েছে চক্রের তিন পান্ডা। জানা গিয়েছে, টাকার বিনিময়ে ফর্মে গেজেটেড অফিসারের স্ট্যাম্প ও সই নকল করে আধার কার্ড তৈরি করে দিতে সাহায্য করত তারা। তদন্ত চালিয়ে এদের গ্রেফতার করল বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। সেক্টর ফাইভে আধার কার্ড অফিসের সামনে থেকে গ্রেফতার করা হয় তাদের।

সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে পুলিশের কাছে খবর আসছিল, সল্টলেক সেক্টর ফাইভের আধার কার্ড অফিসের বাইরে বসে এই তিনজন টাকার বিনিময়ে প্রতারণা করত। সেই খবরের ভিত্তিতে বিধাননগর গোয়েন্দা শাখা ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তিন প্রতারককে অফিসের বাইরে চায়ের দোকান থেকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, তারা মূলত যে সকল মানুষ আধার সংক্রান্ত সমস্যার জন্য এখানে আসেন, কিন্তু ডকুমেন্টে কিছু ভুলভ্রান্তি বা ছবি স্পষ্ট নয়, তাঁদের একটি ফর্ম দিত। সেই ফর্ম ফিলাপ করে কোনও গেজেটেড অফিসারের সই করাতে হয়। কিন্তু এই প্রতারকরা তাঁদের সাথে যোগাযোগ করে ফর্মে ভুয়ো গেজেটেট অফিসারের স্ট্যাম্প ও সই করে দিত। যার ফলে তাঁদের আধার কার্ড হয়ে যেত। এবং তার বিনিময়ে টাকা নেওয়া হত। ধৃতদের কাছ থেকে প্রচুর ভুয়ো স্ট্যাম্প মারা ফর্ম ও আধার কার্ড উদ্ধার হয়েছে। এদের সাথে ভিতরের কেউ জড়িত আছে কিনা, খোঁজ নিচ্ছে পুলিশ। আজ ধৃতদের বিধাননগর কোর্টে তোলা হবে। ধৃত তিনজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন