ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
This-time-the-staff-selection-commission-will-appoint-Group-D-workers-in-the-state
Nabanna: রাজ্যে গ্রুপ ডি কর্মী নিয়োগ করবে এবার স্টাফ সিলেকশন কমিশন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 20:16:48


রাজ্যের বিভিন্ন দফতরের অধীনে রয়েছে গ্রুপ ডি কর্মী। এবার গ্রুপ ডি কর্মী নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এবার থেকে গ্রুপ ডি পদে সরাসরি কর্মী নিয়োগ করবে না রাজ্য। গ্রুপ ডি নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন। রাজ্য মন্ত্রিসভায় সোমবার এই সিদ্ধান্ত গৃহীত হয়। গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড অবলুপ্তির সিদ্ধান্ত নেওয়া হল।

রাজ্যে বিভিন্ন দফতরে গ্রুপ ডি নিয়োগের জন্য ২০১৫ সালের নভেম্বর মাসে রাজ্য সরকার আইন করে গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড তৈরি করে। উল্লেখ্য, এ রাজ্যে এই গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড তৈরি হওয়ার পর একবারই নিয়োগ করেছিল এই বোর্ড। ৬ হাজার শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। ২০১৭ সালের নিয়োগপর্ব শুরু করে গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। ২৫ লক্ষ আবেদন জমা পড়ে। পরীক্ষার ফল প্রকাশিত হয় ২০১৮ সালে। তবে ৬ হাজার শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি থাকলেও নিয়োগ হয়েছিল ৫৫০০ পদে। প্রায় ৫০০ শূন্যপদে পর্যাপ্ত প্রার্থী পাওয়া যায়নি বলে সূত্রের খবর। 

এছাড়া এদিন আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয় রাজ্য মন্ত্রিসভায়। আশা কর্মীদের জন্য ২,৫০০ পদ তৈরি করা হয়েছে। রাজ্য মন্ত্রিসভার নয়া সিদ্ধান্তে বহু মহিলাই যে উপকৃত হবেন, তা মনে করছে ওয়াকিবহালমহল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন