ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
This-time-the-22mm-cartridge-was-recovered-at-the-Kolkata-airport--the-resident-of-Arunachal-Pradesh-was-detained
Airport: এবার কলকাতা বিমানবন্দরে উদ্ধার কার্তুজ, পিস্তল! আটক অরুণাচলের বাসিন্দা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-27 09:57:01


কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে (Kolkata Airport) যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার হল কার্তুজ (cartridge) .২২এম এম। যাত্রীকে আটক করে তুলে দেওয়া হল নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানায়।

বিমানবন্দর সূত্রে খবর, সোমবার সন্ধে ৭টা ২০ মিনিট নাগাদ কলকাতা থেকে গুয়াহাটিগামী বিমান ইন্ডিগো (Indigo)  ৬ই ৬৬৬৩ ধরতে যান অরুণাচলের (Arunachal) অভিযুক্ত বাসিন্দা। হ্যান্ড লাগেজ স্ক্রিনিং-এর সময় ব্যাগের মধ্যে একটি ধাতব বস্তু পরিলক্ষিত হয়। নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স তৎক্ষণাৎ ওই যাত্রীকে আটক করে।

তাঁর হাত ব্যাগে তল্লাশি চালিয়ে .২২ এম এম কার্তুজ উদ্ধার করে। যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয় এই কার্তুজ ব্যাগে এল কী করে? কার্তুজের বৈধ কোনও অনুমতি ছিল কিনা? পরবর্তী সময়ে কোনও বৈধ অনুমতি পত্র দেখাতে না পারায় সিআইএসএফের কর্মীরা কলকাতা সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয়েছে।

উলেখ্য, কিছুদিন আগে কলকাতা বিমানবন্দরে প্রায় ১ হাজার গ্রামের বেশি ওজনের সোনা উদ্ধার হয়েছিল। কলকাতা বিমানবন্দর শাখার আধিকারিকেরা গোপন সূত্রে খবর পেয়ে সিঙ্গাপুর ফেরত এক ভারতীয় নাগরিককে আটক করেন। এরপরে তল্লাশি চালিয়ে ওই যাত্রী থেকে ২৭ টি গোল্ড কয়েন (Gold Coin) ও তিনটি গোল্ড বার (Gold Bar) উদ্ধার করা হয়। যার ওজন প্রায় ১১৪০ গ্রাম। এর বাজার মূল্য ৫৬লক্ষ ৭৮হাজার ৬৯৪টাকা।

তার ঠিক কিছুদিন আগে ইন্ডিগোর (Indigo) ৬ ই  ৮২২ ইম্ফলগামী বিমানে এক অভিযুক্তকে আটক করা হয়। লাগেজ চেকিং করার সময় স্ক্যানারে ব্যাগের মধ্যে প্যাকেট দেখা যায়। লাগেজ খুলতেই ১৩ টি প্যাকেট উদ্ধার করা হয়। আর সেই প্যাকেট গুলির মধ্যে মেলে ১ লক্ষ ৩০ হাজার মার্কিন ডলার। যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ১ কোটি ২৩ লক্ষ ১ হাজার টাকা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন