ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
There-was-political-controversy-but-it-is-unfortunate-that-there-is-no-leftist-representative-in-the-assembly
Assembly: বিরোধ থাকলেও বিধানসভায় বামেদের কোনও প্রতিনিধি না থাকা দুর্ভাগ্যজনক: স্পিকার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-08 17:58:53


জ্যোতি বসুর হাতে তৈরি সিপিএমের বিধানসভায় কোনও প্রতিনিধি নেই। "টানা ৩৪ বছর যে দলটা শাসন করেছে, যাদের সঙ্গে আমাদের রাজনৈতিক বিরোধ ছিল, কিন্তু সেই দলটার কোনও প্রতিনিধি না থাকাটা দুর্ভাগ্যজনক।" আজ পশ্চিমবঙ্গের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর ১০৯ তন জন্মদিন। বিধানসভায় তাঁর তৈলচিত্রে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। মাল্যদানের পর এই আক্ষেপই শোনা গেল স্পিকারের গলায়। 

জ্যোতি বসুর মূল্যায়ন প্রসঙ্গে তিনি বলেন, তাঁর অনেক ইতিবাচক দিকও ছিল। প্রধানমন্ত্রী হওয়ার অনুরোধও দলের সিদ্ধান্তের জন্য প্রত্যাখ্যান করেছিলেন। 

এদিন জ্যোতি বসুকে শ্রদ্ধা জানান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, "রাজনৈতিকভাবে বিরোধ থাকতেই পারে। কিন্তু সমস্ত গুণী মানুষকে আমরা শ্রদ্ধা জানাই। এটাই আমাদের প্রথা।"

প্রসঙ্গত, একুশের নির্বাচনে একটি আসনও পায়নি বামেরা। ফলে বিধানসভায় নেই বামেদের কোনও প্রতিনিধি। গতবছরের মতো এবারও তাই জ্যোতি বসুর জন্মদিনে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করলেন তৃণমূল বিধায়করা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন