ব্রেকিং নিউজ
The-wait-is-over-the-metro-wheel-is-rolling-from-Sealdah-on-Thursday
Sealdah Metro: প্রতীক্ষার অবসান, শিয়ালদহ থেকে বৃহস্পতিবারই গড়াচ্ছে মেট্রোর চাকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-13 13:51:57


দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের অষ্টম স্টেশন শিয়ালদহ থেকে গড়াবে মেট্রো রেলের চাকা। বৃহস্পতিবার থেকে সাধারণ যাত্রীরা শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভে মেট্রো চড়ে যেতে পারবেন। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের অষ্টম স্টেশন শিয়ালদহ। এবার সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিলায়দহ পর্যন্ত চলবে মেট্রো, যা যথেষ্ট উপকারে আসবে রাজ্যের হাজার হাজার অফিসযাত্রী থেকে শুরু করে আমজনতার।  

মোট ৫০ জোড়া ট্রেন চলবে। অর্থাত্ বৃহস্পতিবার থেকেই দিনে ১০০টি করে মেট্রো চলবে এই রুটে। ৫০টি শিয়ালদহ থেকে এবং ৫০টি সল্টলেকের সেক্টর ফাইভ থেকে চলবে। শিয়ালদহ থেকে সকালে প্রথম মেট্রো ৬.৫৫-য়। অন্যদিকে, সল্টলেকের দিক থেকে প্রথম মেট্রো ছা়ড়বে সকাল ৭টা। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছনো যাবে মাত্র ২১ মিনিটে। শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৩৫-এ। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে ৯.৪০-এ। সকাল এবং রাতের দিকে দুই রুটেই দুটো মেট্রোর ব্যবধান থাকবে ২০ মিনিট। ব্যস্ত সময়ে ব্যবধান কমে হবে ১৫ মিনিট।

এই মেট্রো পরিষেবা চালু হওয়ায় খুশি নিত্যযাত্রীরা। শিয়ালদহ দক্ষিণশাখার যাত্রীরাও এবার থেকে শিয়ালদহ থেকে সংক্ষিপ্ত সময়ে সল্টলেক সেক্টর ফাইভে যেতে পারবেন। ফলে স্বভাবতই খুশি তারা। বিধাননগরে নেমে যেসব যাত্রী যাতায়াত করতেন তারা অনেকেই শিয়ালদহ থেকে যাওয়া আসার সুযোগ পাচ্ছেন বলে খুশি।

তবে যাত্রা ভাড়া কীরকম?

শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত যাত্রাপথে সর্বোচ্চ এবং সর্বনিম্ন ভাড়া যথাক্রমে ১০ টাকা ও ২০ টাকা।

সেক্ষেত্রে শিয়ালদহ থেকে ফুলবাগান ১০ টাকা

শিয়ালদহ থেকে সল্টলেক স্টেডিয়াম ১০ টাকা

শিয়ালদহ থেকে বেঙ্গল কেমিক্যাল ১০ টাকা

সিটি সেন্টার পর্যন্ত ভাড়া বেড়ে ২০ টাকা

সেন্ট্রাল পার্ক পর্যন্ত ভাড়া ২০ টাকা

করুণাময়ী পর্যন্ত ভাড়া ২০ টাকা

এবং শেষ স্টেশন সল্টলেক সেক্টর ৫ পর্যন্ত ভাড়াও ২০ টাকা

শিয়ালদহ থেকে বেরিয়ে প্রথমেই মেট্রো থামবে ফুলবাগানে। পুরোটাই ভূগর্ভস্থ পথ।

ফুলবাগান থেকে ছাড়ার পর বেশ কিছুটা গিয়ে মেট্রো উঠে আসবে মাটির ওপর। থামবে সল্টলেক স্টেডিয়ামে। এরপর থেকে পুরোটাই খোলা আকাশের নীচ দিয়ে ছুটবে মেট্রো। পরবর্তী স্টেশন বেঙ্গল কেমিক্যাল। তারপর যথাক্রমে সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী হয়ে রুটের শেষ মেট্রো স্টেশন সল্টলেক সেক্টর ৫-এ পৌঁছবে মেট্রো।

অত্যাধুনিক শিয়ালদহ মেট্রো স্টেশনে থাকছে ৯টি সিঁড়ি, ১৮টি এসক্যালেটর। যাতায়াতের সুবিধার জন্যে থাকছে মোট ৫টি লিফট। এছাড়াও ভিড় সামাল দিতে যাত্রীদের সুবিধার জন্য রয়েছে ২৭টি টিকিট কাউন্টার। 

সব মিলিয়ে বলা যায়, শিয়ালদহ মেট্রো স্টেশন সমস্তরকম সুযোগ-সুবিধা নিয়ে তৈরি যাত্রী পরিষেবায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন