ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
The-first-meeting-with-the-agitators-was-a-promise-of-employment
SLST: আন্দোলনকারীদের সঙ্গে প্রথম বৈঠক ব্রাত্যর, মিলল চাকরির আশ্বাস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 18:19:02


ফের চাকরির আশ্বাস শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। বিকাশ ভবনের(Bikash bhaban) বৈঠকে আশ্বস্ত হলেও আন্দোলনে অনড় চাকরিপ্রার্থীরা। নিয়োগপত্র(appointment letter) পেলে তবেই আন্দোলন প্রত্যাহার। ৫১২ দিন ধরে আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীরা। নিয়োগে জট কাটাতে আজ বিকাশ ভবনে আন্দোলনকারী ৮ চাকরিপ্রার্থী প্রতিনিধির(representative) সঙ্গে বৈঠকে(meeting) বসেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৈঠক সদর্থক হয়েছে বলে জানান আন্দোলনরত প্রতিনিধি।

সকলের চাকরি হবে বলে এদিন আশ্বস্ত করেন শিক্ষামন্ত্রী, এমনটাই জানান চাকরিপ্রার্থী শহিদুল্লাহ। মেধা তালিকায় থাকা একজনও যেন বঞ্চিত না হন, সে বিষয়ে শিক্ষামন্ত্রী আশ্বস্ত করেন বলে দাবি শহিদুল্লাহর। তবে, যতদিন না নিয়োগপত্র পাচ্ছেন, ততদিন আন্দোলন চলবে বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। শহিদুল্লাহ জানান, ২১৭৯টি আসন তৈরি হয়ে রয়েছে। এটা বাদে বাকি সকলের চাকরির দাবি জানিয়েছি। প্রায় ছ’হাজার মেধাতালিকায়(merit list) রয়েছে। তাঁদের সকলের নিয়োগের দাবি জানিয়েছি। সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন বলে এদিন জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

অন্যদিকে, পদ তৈরি করে নিয়োগ হবে। চাকরিপ্রার্থীদের দাবি খতিয়ে দেখা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হবে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। পাশাপাশি তিনি আরও বলেন, সমস্ত দফতরের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। হাইকোর্টের পর্যবেক্ষণ মেনেই কাজ হবে। তবে এই মুহুর্তে কত পদ লাগবে এখুনি বলা সম্ভব নয়।  

প্রসঙ্গত, গত ২৯ জুলাই আন্দোলনরত মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া শুনেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। ওই বৈঠক থেকেও চাকরিপ্রার্থীদের দাবি পূরণে আশ্বাস দেওয়া হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন