ব্রেকিং নিউজ
The-end-of-two-and-a-half-years-of-waiting-Tala-Bridge-is-opening-before-Puja
Tala bridge: আড়াই বছরের প্রতীক্ষা, পুজোর আগেই খুলছে টালা ব্রিজ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-13 15:08:36


এবার কি প্রতীক্ষার অবসান? দুর্গাপুজোর আগেই কি খুলবে টালা ব্রিজ। দীর্ঘ প্রায় আড়াই বছর পর খুলতে চলেছে টালা সেতু (Tala Bridge)৷ ২৪ সেপ্টেম্বর টালা ব্রিজ খোলার সম্ভাবনা। ৬ লেনের হবে টালা ব্রিজ৷ সাড়ে চারশো কোটি টাকা ব্যয়ে নির্মিত টালা ব্রিজ নির্মাণের কাজ একেবারে শেষ পর্যায়ে। বাকি রয়েছে সেতুর ওপরের রাস্তা তৈরি, পাশে রেলিং বসানোর কাজ, ভারবহন পরীক্ষা, ব্যালান্স পরীক্ষা-সহ বেশ কিছু টেকনিক্যাল কাজ। একেবারে শেষে রং করা হবে সেতুর মূল স্ট্রাকচার ও রেলিংয়ে। আগামী সপ্তাহে হবে ব্রিজের ভারবহন ক্ষমতার পরীক্ষা।

আসছে দুর্গাপুজো। উত্তরের লাইফলাইন টালা সেতু খোলা নিয়ে উদগ্রীব শহরবাসী। রাজ্যের মন্ত্রী পুলক রায় এই ঘোষণা করেন। বিবেকানন্দ উড়ালপুল বা মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর থেকেই বিভিন্ন সেতুর স্বাস্থ্য পরীক্ষায় তত্পর হয় রাজ্য সরকার। ধরা পড়ে সেতুর বেহাল দশা। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় নতুন করে সেতু তৈরি করা হবে। যদিও এর ফলে কলকাতার সঙ্গে উত্তরের যানবাহন চলাচলের ক্ষেত্রে ব্যাপক সমস্যা হয়। তবে অবশেষে মন্ত্রীর আশ্বাসে খুশি গাড়িচালক থেকে সাধারণ যাত্রীরা।

পূর্তমন্ত্রী জানান, আগে ৪ লেন ছিল, এখন ৬ লেন হয়েছে টালা সেতু। পথচারীদের হাঁটার ক্ষেত্রে একটু সমস্যা হবে তবে যেতে পারবেন তাঁরা। তবে সেতুর মাঝ দিয়ে পথচারীরা পার হতে পারবেন না। দ্রুত গতিতে যান চলাচল করবে।

মুখ্যমন্ত্রীও চেয়েছিলেন পুজোর আগেই যেন টালা ব্রিজ খুলে দেওয়া হয়। সেই অনুযায়ী শহরবাসী এবার নতুন রূপে উপহার পেতে চলেছেন টালা ব্রিজ।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন