ব্রেকিং নিউজ
The-dengue-and-malaria-situation-in-the-mayors-ward-is-terrible-Report-of-the-Department-of-Health
Dengue: মেয়রের ওয়ার্ডে ডেঙ্গু-ম্যালেরিয়া 'ভয়াবহ'! রিপোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 12:00:35


সম্প্রতি কালীঘাটে ডেঙ্গু (Dengue) আক্রান্ত হয়ে মৃত্যু (Death) হয়েছে বছর ১২ র এক কিশোরের। এরপরই নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা (KMC)। কলকাতায় মশাবাহিত রোগের কী অবস্থা, তা নিয়ে উচ্চ পর্যায়ের জরুরি বৈঠক করেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেই বৈঠকেই স্বাস্থ্য বিভাগের আধিকারিকরা একটি গোপন রিপোর্ট ফিরহাদ হাকিমের হাতে তুলে দেন। তাতে শহরে মশাবাহিত রোগের বর্তমান অবস্থা সম্পর্কে বিশদ তথ্য রয়েছে। সেখানেই দেখা গিয়েছে, মেয়রের ৮২ নম্বর ওয়ার্ডকে মশাবাহিত রোগে "ভয়াবহ" অবস্থা বলে তুলে ধরা হয়েছে। এমনটাই খবর কলকাতা পুরসভা সূত্রে। রিপোর্ট অনুসারে, কলকাতায় ১ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২২৯ জন। ম্যালেরিয়া আক্রান্ত হয়েছেন ২৭৭২ জন। গোটা পরিস্থিতি রাজ্য স্বাস্থ্য দফতরকে জানানো হবে।

কলকাতা পুরসভা সূত্রে খবর, গত জুলাই মাসের মাঝামাঝি থেকে অগাস্টের শুরু পর্যন্ত ৭ জনের বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন কেবলমাত্র ৮২ নম্বর ওয়ার্ডে। রিপোর্টে কলকাতায় মোট ১৩টি ওয়ার্ডে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ বলে উল্লেখ করা হয়েছে। এই ওয়ার্ডগুলি হচ্ছে ৬, ২৬, ৫৩, ৫৯, ৬৯, ৭৪, ৮২, ৮৩, ৯৩, ৯৪, ১১২, ১১৭ এবং ১২১। এই ওয়ার্ডগুলিতে ডেঙ্গু আক্রান্তর সংখ্যা ৫-এর বেশি। ম্যালেরিয়া পরিস্থিতি খারাপ ৩৫টি ওয়ার্ডে বলে জানানো হয়েছে। এই ৩৫ টি ওয়ার্ডের প্রত্যেকটিতে গত এক সপ্তাহে ৩০ জনের বেশি ম্যালেরিয়া আক্রান্ত। এই ওয়ার্ডগুলি হল ৭, ২১, ২৩, ২৫, ২৬, ৩৭, ৩৯, ৪৩, ৪৪, ৪৬, ৪৭, ৪৮, ৪৯, ৫০, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৫, ৫৯, ৬০, ৬১, ৬২, ৬৩, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯, ৭১, ৮১, ৮২, ৮৪, ৮৫, ৮৬ এবং ৮৮।

এই রিপোর্ট শুধুমাত্র কলকাতা পুরসভার ডেঙ্গু, ম্যালেরিয়া পরীক্ষা কেন্দ্রগুলি থেকে করা তথ্য অনুসারে। এতে বেসরকারি জায়গায় পরীক্ষার সংখ্যার উল্লেখ নেই। সেটা যুক্ত হলে সংখ্যা বাড়বে বলেই আশঙ্কা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন