২১ এপ্রিল, ২০২৪

Collapsed: গার্ডেনরিচের বহুতল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ৮, এখনও বহু আটকে ধ্বংসস্তূপের মধ্যে
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-18 13:45:13   Share:   

গার্ডেনরিচে বহুতল ভেঙে আরও বাড়ল মৃতের সংখ্যা। সকালে ২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিলেন মেয়র ফিরহাদ হাকিম। এবার সেই সংখ্যা বেড়ে হয়েছে ৮।  ধ্বংসস্তূপের নীচে এখনও অনেকে আটকে রয়েছে বলে খবর। প্রতিবেদবন লেখা পর্যন্ত উদ্ধার করা হয়েছে ২০ জনকে। জাতীয় বিপর্যয় মোকাবিলা দল, রাজ্য বিপর্যট মোকাবিলা দল, দমকল, পুলিস এক যোগে উদ্ধারকাজ করছে।

গভীর রাতে গার্ডেনরিচের ১৩৪ নম্বর পুরএলাকায় হঠাৎই একটি নির্মীয়মান বহুতল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাশের ঝুপড়ির উপরে। সকলেই প্রায় ঘুমন্ত অবস্থায় ছিলেন সেসময়। রমজান মাসের কারণে তাড়াতাড়িই এলাকার বাসিন্দারা ঘুমিয়ে পড়েন। কারণ ভোর থেকে আবার শুরু হয়ে যায় রমজানের উপবাস। তার মাঝে হঠাৎ এই ঘটনায় রীতিমতো চমকে গিয়েছিলেন বাসিন্দারা।

ঘিঞ্জি এলাকা হওয়ায় উদ্ধারকাজ শুরু হতে দেরি হয়। রাতের অন্ধকারেই উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তারপরে দমকল এবং বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছয়। ১৬ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ধ্বংসস্তূপের মাঝে যাঁরা আটকে রয়েছেন তাঁদের অক্সিজেন স্যালাইন পাঠানো হচ্ছে।

এদিকে খবর পেয়ে সকালেই সেখানে পৌঁছে গিয়েছিলেন মেয়র ফিহাদ হাকিম এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরহাদ হাকিম এবং মুখ্যমন্ত্রী দুজনেই মেনে নিয়েছেন বেআইনি নির্মাণের কারণেই এই ঘটনা ঘটেছে। মেয়রের নিজের এলাকায় বেআইনি নির্মাণ ঘিরে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে মুখ্যমন্ত্রী ব্যান্ডেজ মাথায় নিয়েই ঘটনাস্থলে গিয়ে এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করেছেন এবং দোষীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশের এক ঘণ্টার মধ্যেই অভিযুক্ত প্রোমোটার মহম্মদ ওয়াসিমকে গ্রেফতার করা হয়।


Follow us on :