২৪ এপ্রিল, ২০২৪

Carnival: কার্নিভালে নাচের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী, সঙ্গে রয়েছেন টলি তারকারা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-08 18:52:42   Share:   

ইউনেস্কোর হেরিটেজ স্বীকৃতির পর প্রথম রেড রোডে কার্নিভাল (Durga Puja Carnival)। ঢাকের বাদ্যি, গরবা নাচ, ধামসা-মাদল সব মিলে একেবারে সেজে উঠেছে জমজমাট পুজোর কার্নিভাল। উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন, শনিবার মোট ৯৪টি পুজো কমিটি অংশগ্রহণ করে রেড রোডের (Red Road) কার্নিভালে। ক্লাব প্রতি ৫০ জনের প্রবেশের অনুমতি ছিল। বিদেশের বিভিন্ন অতিথিদের এদিন মঞ্চে দেখা যায়। এছাড়া তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মুখ্য়সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর পাশাপাশি টলিপাড়ার একাধিক তারকার উপস্থিতি লক্ষ্য করা যায়। সবমিলিয়ে মোট ২ হাজার বিশেষ অতিথির উপস্থিতিতে শুরু হয় কার্নিভাল।

এদিন রেড রোডে বন্ধ রাখা হয়েছে যান চলাচল। ৮টি ওয়াচ টাওয়ার থেকে চলছে কড়া নজরদারি। এছাড়া ১০টি সহায়তা কেন্দ্র এবং ৫টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। ২০০০ হাজার পুলিস কর্মী দিয়ে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল গোটা রেড রোড চত্বর। ১২টি জোনে ভাগ করা হয়েছে। এবং প্রতিটি জোনের দায়িত্বে রয়েছেন ১ জন ডিসি।

বিকেল সাড়ে  ৪টে থেকে শুরু হয় এই কার্নিভাল। কার্নিভাল ২০২২-এর সূচনা করে কলকাতা পুলিসের বিশেষ বাহিনী 'ডেয়ারডেভিল'। মন্দিরের আদলে তৈরি করা হয়েছে মুখ্যমন্ত্রীর বসার মঞ্চ। জানা গিয়েছে, রাত ১১টা পর্যন্ত চলবে এই কার্নিভাল।


Follow us on :