০৫ মার্চ, ২০২৪

Suvendu: শর্তসাপেক্ষে শুভেন্দুর বাড়ির সামনে অভিষেকের সভার অনুমতি হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-01 14:06:44   Share:   

৩ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) বাড়ির সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিটিং, মাইক বাজিয়ে অধিকারী পরিবারকে হেনস্থার পরিকল্পনা। এই অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা (LOP)। সেই আবেদনের প্রেক্ষিতে রাজ্যের শাসক দলকে শর্তসাপেক্ষে শান্তিপূর্ণ ভাবে মিটিংয়ের অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বৃহস্পতিবার বিচারপতি রাজশেখর মান্থার নির্দেশ, 'বিরোধী দলনেতার বাড়ির সামনে  শাসক দলের কোন কর্মী জমায়েত করতে পারবে না। কাঁথি থানা ও জেলার পুলিস সুপার নিশ্চিত করবেন, সভায় জমায়েত ছাড়া শুভেন্দুর বাড়ি যাতে কেউ না ঢোকেন। মাইক বাজানো শব্দবিধি মেনে করতে হবে।' পাশাপাশি আগামি সোমবার এই নির্দেশ কার্যকরের রিপোর্ট দিতে হবে আদালতে। এদিন জানিয়েছে কলকাতা হাইকোর্ট।

এদিন শুভেন্দুর তরফে আইনজীবী সৌম্য মজুমদার জানান, আদালত আগে বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েত ও লাউড স্পিকার বাজানো নিয়ে নির্দেশ দিয়েছিল।  এসপি-কে নির্দেশ দিয়েছিল পরবর্তীকালে যাতে শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে এমন কোন ঘটনা না ঘটে।

পাল্টা রাজ্যর অ্যাটর্নি জেনারেল জানান, বাড়ির সামনে কোন জমায়েত হবে না। পুলিস ওখানে নিরাপত্তার দায়িত্বে থাকবে। "জেড ক্যাটাগরি" নিরাপত্তা পাওয়া ব্যক্তিকে নিরাপত্তা দিতে বাধ্য পুলিস। এরপরেই বিরোধী দলনেতার আইনজীবী সৌম্য মজুমদার বলেন, '৩ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে ১৭০ মিটার দূরে মিটিংয়ের আয়োজন করা হয়েছে। অভিষেক ব্যানার্জি আসবেন, জনসমাগম হবে। বাড়ি থেকে ১ মিনিট দূরে কলেজের মাঠ সেখানেই এই জনসভা।

জানা গিয়েছে বিরোধী দলনেতার পরিবারকে মাইক বাজিয়ে হেনস্থার পরিকল্পনা। আর এই অভিযোগ জানিয়ে এদিন হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারী।


Follow us on :