ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Students-in-Aliah-University-lodged-police-complain-over-ragging-and-physical-heckled-to-them
University: র‍্যাগিং-মারধরের অভিযোগে উত্তাল আলিয়া বিশ্ববিদ্যালয়ের হস্টেল, প্রাণে মারার হুমকি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-16 15:18:40


কয়েক দিন আগে কলেজ ক্যাম্পাসে র‍্যাগিং নিয়ে উষ্মা প্রকাশ করেছে হাইকোর্ট। খড়গপুর আইআইটির মতো প্রতিষ্ঠানের থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে আদালত। নেপথ্যে ওই প্রতিষ্ঠানের এক ছাত্রের আত্মহত্যার ঘটনা। এই আবহেই র‍্যাগিং-কাণ্ডে এবার শিরোনামে আলিয়া ইউনিভার্সিটি (Alia University)। অতর্কিত হামলা ও র‍্যাগিংয়ের (Raging) অভিযোগে উত্তেজনা আলিয়া ইউনিভার্সিটি নিউ টাউন ক্যাম্পাসের হস্টেলে (Hostel)। এই ঘটনায় সাধারণ ছাত্রদের (student) অভিযোগ তৃণমূল ছাত্র ইউনিয়নের বিরুদ্ধে।

অভিযোগ, আলিয়া ইউনিভার্সিটি হোয়াটসঅ্যাপ গ্রুপে ইউনিভার্সিটির বিভিন্ন ধরনের দুর্নীতি (Corruption) এবং সমস্যার (problem) কথা তুলে ধরে সাধারণ ছাত্ররা। এরপর গত ১৩ তারিখ রাতে তৃণমূল ছাত্র পরিষদের একজন ছাত্র, অপর এক সাধারণ ছাত্রকে আটকায়। এসব বিষয় তিনি কেন হোয়াটসঅ্যাপ গ্রুপে দিয়েছেন, পরে যাতে আর না দেন সেই বিষয় নিয়ে বলেন। অভিযোগ, এরপর দুই পক্ষের মধ্যে বচসা বাঁধে। ছাত্র পরিষদের একজন ফোন করে তাঁকে  হুমকি দেয়। আরও অভিযোগ, হঠাৎ করে ওই দিন রাতেই নিউ টাউন ক্যাম্পাসের হস্টেলে গিয়ে তৃণমূল পরিষদের একদল ছাত্র, সাধারণ ছাত্রদের উপর হামলা করে। অকথ্য ভাষায় গালিগালাজ, হস্টেলের লাইট বন্ধ করে মারধর পর্যন্ত করে বলে অভিযোগ। ভবিষ্যতে এরকম কাজ করলে প্রাণে মারার হুমকিও দিয়েছে।

গোটা ঘটনায় টেকনোসিটি থানায় অভিযোগ দায়ের করতে গেলে প্রথমে পুলিস তাঁদের অভিযোগ নিতে অস্বীকার করে। তবে দীর্ঘক্ষণ বসিয়ে রাখার পর মঙ্গলবার গভীর রাতে তাঁদের অভিযোগ নেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

মূলত, নিউ টাউন ক্যাম্পাসের যে লাইব্রেরী রয়েছে সেখানে অধিকাংশ বই নেই। ছাত্রছাত্রীরা সেখানে গরমের মধ্যে পড়াশোনা করতে পারে না ঠিকমতো। হস্টেলে পর্যাপ্ত পরিমাণ পানীয় জল নেই। ছাত্রদের জল কিনে খেতে হয়। এমন তথ্য তুলে ধরার কারণে তাঁদের উপরে হামলা করা হয়েছে বলে অভিযোগ। এই গোটা ঘটনায় আলিয়া ইউনিভার্সিটি সাধারণ পড়ুয়ারা ভীত, সন্ত্রস্ত এবং আতঙ্কিত। তাঁদের নিরাপত্তা নিয়ে আলিয়া ইউনিভার্সিটি কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন