২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Sheikh Shahjahan: সন্দেশখালির ঘটনায় কড়া পদক্ষেপ, নবান্নের কাছে রিপোর্ট তলব রাজ্যপাল বোসের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-08 13:08:25   Share:   

সন্দেশখালি কাণ্ড নিয়ে রাজ্যের বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এখনও তৃণমূল নেতা শেখ শাহজাহানের খোঁজ পাওয়া যায়নি। এবার তা নিয়েও প্রশ্ন তুললেন রাজ্যপাল। ঘটনার পর অর্থাৎ শুক্রবার সন্দেশখালিতে ইডি আক্রান্ত হওয়ার বিষয়ে সরাসরি ক্ষোভ উগরে দিলেন তিনি।

একই সঙ্গে রাজ্য সরকারের উদ্দেশ্যে আরও দুই প্রশ্ন রাখলেন রাজ্যপাল। রবিবার সিআরপিএফের আইজি-র সঙ্গে বৈঠক করেন তিনি। সূত্রের খবর, দীর্ঘ বৈঠকে ঘটনার দিনের সম্পূর্ণ তথ্য নেন রাজ্যপাল। আর এই বৈঠকের পরই রাজভবনের তরফে একটি বার্তা দেওয়া হয়েছে। আর সেখানেই রাজ্য সরকারের উদ্দেশ্যে তিনটি প্রশ্ন রাখা হয়েছে। আর তা হল, রাজ্য সরকার রেশন দুর্নীতিতে কী পদক্ষেপ করেছে? শাহজাহান এখনও কেন গ্রেফতার হননি তাও জানতে চেয়েছেন রাজ্যপাল বোস। শাহজাহান শেখ বাংলাদেশ পালিয়ে যেতে পারে বলে শোনা যাচ্ছে। এই বিষয়ে সরকারের অবস্থান স্পষ্ট করতে বলা হয়েছে রাজভবনের তরফে।

পাশাপাশি রাজবনের তরফে জারি করা বিবৃতিতে ফের একবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরকারকে আক্রমণ করা হয়েছে। একই সঙ্গে দায়বদ্ধতার বিষয়টি স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি ঘটনায় যে পুলিস আধিকারিক দায়িত্ব পালনে ব্যর্থ তাঁদের শাস্তির প্রস্তাব দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, শুধুমাত্র বার্তা দিয়েই শান্ত হয়নি রাজ্যপাল বোস। এই বিষয়ে সরকারের বক্তব্য জানতে রিপোর্টও চেয়ে পাঠিয়েছে রাজভবন।

উল্লেখ্য, শুক্রবার সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে হানা দিতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। এমনকি মারধর করা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। ঘটনার পর থেকেই পলাতক সন্দেশখালির বেতাজ বাদশা। ঘটনার পরেই কড়া বার্তা দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর এরপরেই রাজ্য পুলিসের ডিজি এবং মুখ্যসচিব- সরাষ্ট্রসচিবকে তলব করা হয়।


Follow us on :