ব্রেকিং নিউজ
Stinky-unhealthy-environment-with-no-hydro-electricity-lonely-life-of-a-helpless-old-woman
South Dumdum: দুর্গন্ধময়, অস্বাস্থ্যকর পরিবেশে জল-বিদ্যুত্ কিছুই নেই, অসহায় বৃদ্ধার দুঃসহ একাকী জীবন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-30 20:12:50


দক্ষিণ দমদম পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ৫১ নম্বর পূর্ব সিঁথি রোডে বাস করেন সন্ধ্যা চক্রবর্তী ওরফে স্বপ্না। দোতলা বাড়িতে অসহায় অবস্থায় পড়ে রয়েছেন ওই মহিলা। যত্রতত্র নোংরা। দীর্ঘদিন পরিষ্কার না করার ফলে দুর্গন্ধ বেরচ্ছে। মানসিক অবসাদগ্রস্ত ওই মহিলার খোঁজ নেয় না পরিবার বা আত্মীয়স্বজন কেউই। আশপাশের বাসিন্দারা এমনই অভিযোগ করেছেন।

এলাকার এক সহৃদয় ব্যক্তি দু'বেলা খাবার দিয়ে যান। স্থানীয়রা জানিয়েছেন, বাড়িটি প্রোমোটিং-এ দেওয়ার জন্য আত্মীয়রা চাপ দেন। কিন্তু এই অসহায় মহিলা কোথায় থাকবেন? সেই কারণেই এই মুহূর্তে প্রোমোটিং-এ দেওয়া যাচ্ছে না। আর সেকারণে খোঁজখবরও নেন না তাঁরা।

আইনি জটিলতায় আটকে রয়েছে বাড়িটি। তাই মূল ফটক তালাবদ্ধ। ১০ বছর ধরে ওই তালাবন্ধ অবস্থাতেই মহিলা বাড়িতে। বিদ্যুত্ নেই। জল নেই। তা সত্ত্বেও গত ১০-১২ বছর ধরে এভাবেই মশা, মাছির সঙ্গে বসবাস করছেন তিনি। আর অত্যধিক দুর্গন্ধে প্রতিবেশীরা অসুবিধার মধ্যে পড়লেও সহানুভূতির হাত বাড়িয়ে দিচ্ছেন প্রত্যেকেই। মাঝে মাঝে খাবার দেওয়া থেকে শুরু করে জল, ফল সবকিছুই সাধ্যমতো সরবরাহ করেন প্রতিবেশীরা। এমতাবস্থায় প্রতিবেশীরা জানিয়েছেন, তাঁর সঠিক চিকিৎসা হোক এবং বসবাসযোগ্য একটি জায়গা হোক। যেখানে সন্ধ্যাদেবী সুস্থভাবে বাঁচতে পারবেন।

এলাকার কাউন্সিলর তন্দ্রা সরকার বিষয়টি জানেন না বলে ফোনে জানিয়েছেন। তবে তিনি খোঁজ নিচ্ছেন। প্রয়োজনমতো ব্যবস্থা নেবেন বলেও আশ্বাস দিয়েছেন।

এখন দেখার, একটা সুস্থ আশ্রয় পান কিনা ওই অসহায় মহিলা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন