ব্রেকিং নিউজ
Smugglers-adopted-new-way-to-smuggle-foreign-money-in-Kolkata
Airport: ট্রলি ব্যাগের রডের ভিতর বিদেশী মুদ্রা! কলকাতা এয়ারপোর্টে দু'বার স্ক্যানিং, পাচারের পর্দা ফাঁস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-05 18:43:07


পাচারের (Smuggling) নতুন কৌশল। ট্রলি ব্যাগের রডের ভিতর লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল বৈদেশিক মুদ্রা (Foreign Money)। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে (Kolkata Airport) আটক ভারতীয় যাত্রী। বৈদেশিক মুদ্রা ৯১০০ মার্কিন ডলার (USD) পাচারের অভিনব কৌশল কলকাতা থেকে ব্যাংককগামী স্পাইসজেট এসজি-৪৩ বিমানের এক যাত্রীর। জানা গিয়েছে, বুধবার বিকেলে ব্যাংককগামী বিমানে যাত্রার আগে এক ভারতীয় যাত্রী আনন্দ সিং নিরাপত্তা যাচাইয়ের সময় লাগেজ স্ক্যানিংয়ে ব্যাগ রাখলে, সেই ব্যাগে সন্দেহজনক বস্তু ধরা পড়ে।

খবর যায় বিমানবন্দরে শুল্ক দফতরের এয়ার ইন্টেলিজেন্স শাখায়। শুল্ক কর্তারা এসে ওই যাত্রীকে জিজ্ঞাসাবাদ করে এবং তাঁর ব্যাগে তল্লাশি চালান। কিন্তু তল্লাশিতে কিছু না মেলায় ওই ব্যাগ আবার লাগেজ স্ক্যানারে রাখা হয়। তাতেই দেখা যায় ট্রলি ব্যাগের রডের ভেতরে কিছু লুকানো। সেই রড কেটে ফেলার পর রডের মধ্যে থেকে ৯১০০ আমেরিকান ডলার উদ্ধার হয়েছে। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৭ লক্ষ ৪৪ হাজার ৩৮০ টাকা।

এরপর ওই যাত্রীকে  জিজ্ঞাসাবাদ করা হয় এবং তাঁর সঙ্গে থাকা বৈদেশিক মুদ্রা বাজেয়াপ্ত করে শুল্ক দফতর। বৃহস্পতিবার সকালে ওই যাত্রীকে ছেড়ে দেওয়া হয়েছে এমনটাই শুল্ক দফতর সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন