২৬ এপ্রিল, ২০২৪

DA: বকেয়ার দাবিতে শহিদ মিনারে অবস্থানের ছয় দিন, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-02 17:50:28   Share:   

বকেয়া মহার্ঘ ভাতা বা DA-র দাবিতে বৃহস্পতিবারও শহিদ মিনারে চলছে রাজ্য সরকারি কর্মীদের ধর্না (Agitation)। এই ধর্নায় অংশ নিয়েছে রাজ্য সরকারি কর্মচারী (State Government Employees) ও অবসারপ্রাপ্তদের (Pensioner) ২৮টি সংগঠন। প্রায় ছয় দিন চলছে তাঁদের ধর্না কর্মসূচি। জানা গিয়েছে, ২৭ জানুয়ারি থেকে ১৪০ ঘন্টা অতিক্রান্ত হয়ে গিয়েছে। মহার্ঘ ভাতা-র দাবিতে সরকারি কর্মচারী সংগঠন বুধবার দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত কর্মবিরতির ডাক দিয়েছিলেন। এই দু'ঘন্টার জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুল, সরকারি হাসপাতাল এবং সরকারি দফতরে কাজ বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছিল সরকারি কর্মী এবং অবসারপ্রাপ্তদের ২৮টি সংগঠনের সংগ্রামী যৌথ মঞ্চের তরফে।

অভিযোগ, ঘাটাল থেকে শুরু করে মুশির্দাবাদ, বিক্ষোভে অংশগ্রহণকারী সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের ভয় দেখিয়েছে শাসকদল। এক গ্রামের পঞ্চায়েত প্রধান স্কুলের দরজা তালাবদ্ধ করে দিয়েছেন। এই অপ্রীতিকর ঘটনার প্রতিবাদে তারা বৃহস্পতিবার কালা দিবস পালন করছেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, রাজ্য সরকার বা মুখ্যমন্ত্রী যদি তাদের এই দাবির উপর বিশেষ ভাবে দৃষ্টিপাত না করেন, তবে তাঁরা আরও বড়সড় কর্মবিরতির পথে হাঁটবেন এমনটাই হুঁশিয়ারি দিচ্ছেন রাজ্য সরকারের কর্মচারীরা।

  


Follow us on :