২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Sheikh Shahjahan: আগাম জামিনের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ শেখ শাহজাহান
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-30 18:07:19   Share:   

আগাম জামিনের আবেদন জানিয়ে ইডির বিশেষ আদালতের দ্বারস্থ সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহান। মঙ্গলবার নগর দায়রা আদালতের বিচারক প্রশান্ত মুখোপাধ্যায়ের এজলাসে শেখ শাহজাহানের তরফে আইনজীবী জাকির হুসেন এই আগাম জামিনের আবেদন জানান। আগামী ৩ ফেব্রুয়ারি এই মামলার শুনানি।

এর আগে, চলতি মাসের ৫ তারিখে রেশনবন্টন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিলেন ইডির আধিকারিকরা। সেই সময় বেশকিছু ঘটনা ঘটে। সেই ঘটনার প্রেক্ষিতে তিনটি মামলা দায়ের হয়। এদিন বিষয়টি আদালতে তুলে ধরেন শেখ শাহজাহানের আইনজীবী। এর পরিপ্রেক্ষিতে বিচারক জানিয়েছেন, মামলার নথিগুলি সামনে এলে বিষয়টি বিবেচনা করা যাবে। এ বিষয়ে ইডির আইনজীবী ভাস্কর প্রসাদ বন্দ্যোপাধ্যায় বলেছেন, সোমবার এই কপিটি তাদের দেওয়া হয়েছিল। এই অবস্থায় আগামী শনিবার শুনানির দিন ধার্য করলে ভালো হয়। পাশাপাশি, এই আদালতের ৪৩৮-এর অধীনে বিচার করার ক্ষমতা নেই, সেকথাও তিনি তুলে ধরেন। উভয়পক্ষের বক্তব্য শোনার পর আগামী শনিবার এই মামলার শুনানির দিন ধার্য করেন বিচারক। ওই দিন DSG  থাকবেন বলে সূ্ত্রের খবর।

শাহজাহানের আইনজীবীর দাবি, ঘটনার সময় শাহজাহান সেখানে উপস্থিত ছিল, এমন কোনও তথ্যপ্রমাণ পাওয়া যায়নি।

এদিকে, সন্দেশখালির ঘটনার পর ২৫ দিন পেরিয়ে গেলেও এখনও অধরা শেখ শাহজাহান। তার নাগাল পাচ্ছে না রাজ্য পুলিস। ইতিমধ্যেই তার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে।

স্বভাবতই প্রশ্ন উঠছে যে, শাহজাহান আগাম জামিনের জন্য আদালতের দ্বারস্থ হতে পারলেও কেন তার হদিশ পাচ্ছে না রাজ্য পুলিস? শাসকদলের ছত্রছায়ায় থাকার জন্যই কি শাহজাহানকে ধরতে অনীহা রাজ্য পুলিসের?


Follow us on :