০৫ মার্চ, ২০২৪

Shankar Adhya: দুর্নীতির শিরোমনি শঙ্কর আঢ্য, বিস্ফোরক অভিযোগ শিল্পীর
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-07 17:25:30   Share:   

বনগাঁর দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা শঙ্কর আঢ্য। মন্ত্রী জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ হওয়ার সুবাদে বিভিন্ন অপরাধমূলক কাণ্ডে হাত পাকিয়েছেন এই শঙ্কর আঢ্য। রেশন দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন বনগাঁর এই প্রাক্তন চেয়ারম্যান। তারপরেই জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ এই দাপুটে তৃণমূল নেতার বিরুদ্ধে উঠে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। মন্ত্রী জ্যোতিপ্রিয় ওরফে বালু ঘনিষ্ঠ এই শঙ্কর আঢ্যের বিরুদ্ধে ইডির তদন্তে এবং স্থানীয়দের বয়ানে উঠে এসেছে একের পর এক দাদাগিরির তথ্য। শুধু জমি, বাড়ি, গাড়ি নয়, একেবারে খেলার মাঠ অবধি দখলের চেষ্টার অভিযোগ উঠে আসছে জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ ডাকু ওরফে শঙ্কর আঢ্যের বিরুদ্ধে।

জানা গিয়েছে, কোটি কোটি টাকা এবং সম্পত্তির পাশাপাশি বনগাঁ শহরের বিভিন্ন বাড়ি, জমি, থেকে শুরু করে খেলার মাঠ সবেতেই প্রভাব খাটিয়ে বেদখল করতে চেয়েছিল শঙ্কর। এমনকি এই বেদখলের নেশায় এক ভাস্কর্য শিল্পীর বাড়িও কাঁটাতার দিয়ে ঘিরে দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

শুধু তাই নয় অন্যায়ের প্রতিবাদ করায় শিল্পীর ব্যবসা বন্ধ করা থেকে শুরু করে শিল্পীর নামে একাধিক মিথ্যে মামলা দায়ের করা হয় একাধিক থানায়। এই সমস্ত কিছুই ডাকু ওরফে শঙ্কর মন্ত্রী জ্যোতিপ্রিয়র ইন্ধনে, নিজের আধিপত্য খাটিয়েই করতেন বলে দাবি করেছেন শিল্পী। এমনকি শিল্পীকে কার্যত এক ঘরে করে দেওয়া হয়। একাধিকবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হলেও মেলেনি সুরাহা।

আর তাই ইডির হাতে শঙ্কর আঢ্যের গ্রেফতারির পর শিল্পীর বক্তব্য পৃথিবী গোল, চোখের জলের দাম দিতে হবে শঙ্কর আঢ্যকে। এর পাশাপাশি শিল্পী সিন্টু ভট্টাচার্য ইডির কাছে আবেদন জানিয়েছেন, রাজ্যের সমস্ত দুর্নীতিগ্রস্থদের যাতে শ্রীঘরে পাঠানো যায় তার ব্যবস্থা করতে।

রেশন দুর্নীতি কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে গ্রেফতারের পর একাধিক বিস্ফোরক তথ্য উঠে আসছে বালু ঘনিষ্ঠ বনগাঁর এই দাপুটে তৃণমূল নেতা  শঙ্কর আঢ্যের বিরুদ্ধে। বৈদেশিক মুদ্রা পাচার, বাড়ি, জমি বেদখল। খুনের মামলা সহ একাধিক অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত দুর্নীতির শিরোমনি শঙ্কর আঢ্য। আর যেভাবে ইডির তদন্তে রেশন দুর্নীতি কাণ্ডে একাধিক তথ্য উঠে আসছে তাতে এই জট শীঘ্রই খুলতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। শুধু তাই নয়, মন্ত্রী জ্যোতিপ্রিয়র ছত্রছায়ায় থাকা শঙ্কর ওই শিল্পীর সর্বনাশের একটা দিকও বাদ দেননি। কিন্তু কেনই বা এই সর্বনাশের খেলায় মেতে উঠেছিলেন শঙ্কর? উদ্দেশ্য কী এর পেছনে?


Follow us on :