ব্রেকিং নিউজ
Server-in-possession-of-CBI-crisis-in-publishing-merit-list-of-2018-SLST
Slst: সার্ভার সিবিআইয়ের দখলে, ২০১৬ এসএলএসটির মেধাতালিকা প্রকাশে সঙ্কট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-16 15:59:57


২০১৬ এসএলএসটি মেধাতালিকা নিয়ে নয়া সঙ্কট। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও তা প্রকাশ না হওয়ায় হাইকোর্টের প্রশ্নের মুখে পড়ল এসএসসি। যদিও উত্তরে তারা জানাল, সবকিছুই এখন সিবিআইয়ের হেফাজতে। তাই তাদের পক্ষে ওই তালিকা প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

আদালতের নির্দেশ ছিল, ২০ মে-র মধ্যে ২০১৬ এসএলএসটি নবম-দশম শ্রেণির সমস্ত মেধাতালিকা নম্বর ও ডিভিশন সহ প্রকাশ করতে হবে। সেই তালিকা প্রকাশ না হওয়ায় আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত। আইনজীবীর বক্তব্য, ডিভিশন বেঞ্চের কোনও স্টে অর্ডার না থাকার পরেও এখনও তালিকা প্রকাশ করেনি এসএসসি। এরপরই কমিশনের আইনজীবীকে তলব করেন বিচারপতি। দুপুর ৩ টের সময় কোর্ট রুমে তলব করা হয় তাঁকে।

আদালতে হাজির হয়ে কমিশনের আইনজীবী সুতনু পাত্র জানান, সার্ভারে অসুবিধার জন্য তালিকা বের করা যাচ্ছে না। কারণ, সিবিআই সার্ভার নিজেদের দখলে রেখেছে। সব তথ্য ওখানেই আছে। সিবিআই অনুমতি না দিলে এটা পর্ষদের পক্ষে করা সম্ভব নয়। এটা শোনার পরই আগামী ২২ তারিখ হলফনামার আকারে মেধাতালিকা বের না করার কারণ জানতে চেয়েছে আদালত।

নিয়োগে বেআইনি তো হয়েছে। আমি জানি, অনেক রাঘব বোয়ালের সন্তান চাকরি করছে বেনিয়মে। কমিশনে ট্রান্সপারেন্সি আছে? সিদ্ধার্থ মজুমদার কি স্বেচ্ছায় পদ ছেড়েছেন, নাকি এর পিছনেও রয়েছে রহস্য? মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন