ব্রেকিং নিউজ
Sealdah-Metro-Inspection-Commissioner-of-Railway-Safety-expected-to-be-launched-soon
East West Metro: শিয়ালদহ মেট্রোর চূড়ান্ত পরিদর্শন কমিশনার অফ রেলওয়ে সেফটির, শীঘ্রই চালুর আশা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-17 20:47:28


ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন নিয়ে সাধারণ মানুষের আগ্রহ তুঙ্গে। কারণ, এমনিতেই উত্তর থেকে দক্ষিণ, বিস্তীর্ণ এলাকার মানুষের কলকাতার সঙ্গে যোগাযোগের অন্যতম সংযাগস্থল হল এই শিয়ালদহ। নিত্যদিন এখানে নিত্যযাত্রীদের চাপও থাকে প্রচুর। 

এরকম একটি অঞ্চল এবার জুড়তে চলেছে মেট্রোপথে। এখন তারই অপেক্ষায় যাত্রীরা। বৃহস্পতিবার সেই লক্ষ্যেই প্রস্তুতিপর্ব অনেকটাই এগিয়ে গেল। শিয়ালদহ এবং আশপাশের সামগ্রিক ব্যবস্থা চূড়ান্তভাবে বৃহস্পতিবার খতিয়ে দেখলেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। 

তাঁদের পক্ষ থেকে সরকারিভাবে কিছু বলা না হলেও মেট্রো সূত্রে জানা গিয়েছে, সবুজ সংকেত পেলেই শিয়ালদহ পর্যন্ত গড়াবে মেট্রোর চাকা। এবং আপাতত সামগ্রিক পরিস্থিতি যে জায়গায় রয়েছে, তাতে বাংলা নতুন বছরের শুরুতেই বা তার আগেই হয়তো সেই সুদিন আসতে পারে। কলকাতা মেট্রোর ডেপুটি জেনারেল ম্যানেজার প্রত্যুষ ঘোষ এমনটাই জানিয়েছেন।

এদিন মেট্রো স্টেশন, রেলের ট্র্যাক, অগ্নি নির্বাবক ব্যবস্থা, যাত্রী স্বাচ্ছন্দ্য সহ সব কিছুই খতিয়ে দেখেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। করোনাকালে যাত্রী সংখ্যা কমে যাওয়ায় আর্থিকভাবে খুব একটা ভালো জায়গায় নেই মেট্রো। সেই প্রেক্ষাপটে শিয়ালদহ স্টেশন চালু হয়ে গেলে রেলের ভাঁড়ারও সমৃদ্ধ হবে, এমনটাই মনে করছেন পদস্থ কর্তারা। 

প্রত্যুষবাবু জানিয়েছেন, আগামী ২৩ মার্চ যাত্রীদের জন্য একটি স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছে টালিগঞ্জ মহানায়ক উত্তম কুমার এবং সেন্ট্রাল মেট্রো স্টেশনে। ভবিষ্যতে অন্যান্য স্টেশনেও এই শিবির শুরু করা হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন