০২ মার্চ, ২০২৪

ED: সন্দেশখালির 'বেতাজ বাদশা'র বাড়িতে তল্লাশি, মিলল একাধিক 'অজানা' নথি ও হেভিওয়েট চার নাম
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-24 17:52:39   Share:   

রেশন বণ্টন দুর্নীতি মামলায় ইডির সক্রিয়তা চোখে পড়ছে। চলতি মাসের ৫ তারিখে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে হামলার মুখে পড়তে হয়েছিল ইডির আধিকারিকদের। সেই ঘটনার ১৯ দিন পর শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান ইডির। পাশাপাশি, রেশন বণ্টন দুর্নীতি কাণ্ডে শেখ শাহজাহানকে তলবও করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ২৯ জানুয়ারি সকাল ১১টার মধ্যে তাকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। এ নিয়ে মঙ্গলবারই সমন করা হয়েছিল শেখ শাহজাহানকে। তবে মঙ্গলবার বাড়িতে কেউ না থাকায় সমনের কপি বুধবার বাড়ির দেওয়ালে আটকে দেন ইডির আধিকারিকরা। পাশাপাশি, তার বাড়িও সিল করে দেওয়া হয়েছে ইডির তরফে।  এবার প্রশ্ন কী কী উদ্ধার হল শাহজাহানের বাড়ি থেকে?

এদিন প্রায় ৬ ঘণ্টা ধরে শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান চালান ইডির আধিকারিকরা। তল্লাশি অভিযানে বেশ কিছু সোনার গয়নার ট্যাক্স ইনভেয়স মিলেছে বলে ইডি সূত্রে খবর। এছাড়া, ১৯টি অরেজিস্ট্রিকৃত দলিল, এসকেএস বিল্ডিং সুপার মার্কেটের প্রজেক্ট বই, বেশকিছু বিমানের টিকিট, জীবন বিমার নথি পাওয়া গিয়েছে। তবে এদিনের তল্লাশি অভিযানে কোনও গুরুত্বপূর্ণ নথি পাওয়া যায়নি বলে জানিয়েছে ইডি।

কিন্তু নির্বাচনের কাগজপত্র মিলেছে। নির্বাচন সার্টিফিকেট ও ফর্মে বেশ কয়েকজনের নাম উল্লেখ করা রয়েছে। যেটি ইডি-র কাছে উল্লেখযোগ্য। শিবপ্রসাদ হাজরা, বিকাশ মণ্ডল ,প্রতিমা সরদার, সবিতা রায়ের নাম উল্লেখ রয়েছে। ইডি যে নামগুলো সিজ করেছে, রেশন দুর্নীতিকাণ্ডে সেগুলো গুরুত্বপূর্ণ হতে পারে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই সক্রিয়তায় কি উঠে আসবে রেশন দুর্নীতির কোনও নতুন যোগসূত্র? সামনে আসবে কি এই দুর্নীতির মাথাদের নাম?


Follow us on :