ব্রেকিং নিউজ
SSC-data-room-opening-this-time-will-speed-up-the-recruitment
SSC: অবশেষে এসএসসির ডেটা রুম খোলার তোড়জোড়, তারপরই শুরু নিয়োগ প্রক্রিয়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 18:58:21


ডেটা রুম খুললেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে এসএসসি। এসএসসির ডেটা রুম শর্তসাপেক্ষে খোলার অনুমতি দিয়েছিল আদালত। এবার সেই ডেটা রুম খোলার প্রস্তুতি নিল এসএসসি। 

নথি আপলোডের জন্য ডেটা রুম খোলা নিয়ে এনআইসিকে চিঠি দিল এসএসসি। ডেটা রুম খুলে গেলে ওই প্রার্থীরা নথি আপলোড করতে পারবেন।

গত ১৮ মে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল যে ১০৯৮ জন প্রার্থী ইন্টারভিউয়ে ডাক পায়নি, তাদের নথি আপলোডের সুযোগ দিতে হবে। এই সমস্ত নথি আপলোড সংক্রান্ত কাজ নিয়ন্ত্রিত হয় এসএসসি ভবনের ডেটা রুম থেকে। তবে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই সিবিআই ডেটা রুম সিল করে দিয়েছে। এই অবস্থায় ডেটা রুম খোলার জন্য ন্যাশনাল ইনফরমেটিকস সেন্টারকে (এনআইসি) চিঠি দিল এসএসসি।

এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, আদালতের নির্দেশ অনুযায়ী এনআইসি এবং সিবিআইয়ের উপস্থিতিতে ডেটা রুম খুলে কাজ করতে হবে। সেইমতো এনআইসিকে চিঠি দিয়ে অনুরোধ করা হয়েছে। সিবিআইও প্রস্তুত রয়েছে। তিনি আরও জানান, ডেটা রুম খুলে গেলে উচ্চ প্রাথমিকের প্রার্থীদের জন্য নথি আপলোড করার জন্য লিঙ্ক দেওয়া যাবে। সেই লিঙ্কের সাহায্যে প্রার্থীরা নথি আপলোড করতে পারবেন। একইসঙ্গে কয়েকদিনের মধ্যে উচ্চ মাধ্যমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু করা যাবে। সেই কারণে ডেটা রুম খোলাটা খুবই প্রয়োজনীয়।

প্রসঙ্গত, প্রাথমিকের টেট, নবম দশম প্রভৃতি ক্ষেত্রে চাকরিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। গত আট বছর ধরে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়নি। ডেটা রুম খুলে গেলে প্রার্থীরা নথি আপলোড করতে পারবে। এর ফলে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার গতি বাড়বে বলেই আশা চাকরি প্রার্থীদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন