২৪ এপ্রিল, ২০২৪

SFI: শিক্ষায় দুর্নীতি ইস্যুতে বিধানসভা অভিযান এসএফআই-র, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-10 14:59:50   Share:   

শিক্ষায় দুর্নীতি-সহ (Education Scam) একাধিক বিষয় নিয়ে প্রতিবাদে সরব বাম ছাত্র সংগঠন এসএফআই (SFI)। পুলিসি অনুমতি ছাড়াই হাওড়া স্টেশন থেকে বিধানসভা অভিযান করে তাঁরা। তাই বিভিন্ন জায়গা থেকে এসএফআই-এর কর্মী সমর্থকরা এসে জমায়েত হয়েছে হাওড়া স্টেশনের বাসস্ট্যান্ডে। তবে স্টেশনের বাইরে তাঁদের আটকাতে বিশাল পুলিসবাহিনী ব্যারিকেড গড়ে। শুক্রবার সকাল থেকেই হাওড়া সিটি (Howrah Police) পুলিসের তরফ থেকে ব্যারিকেড করে রাখা হয় স্টেশন চত্বর। এমনকি এসএফআই কর্মীদের উপর নজর রাখতে পুলিসের পক্ষ থেকে ড্রোনের মাধ্যমে চলে নজরদারি। 


হাওড়া সিটি পুলিসের কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠীর নেতৃত্বে পুলিসের পদস্থ কর্তারা হাওড়া ব্রিজ এবং হাওড়া স্টেশনের বাইরে নিরাপত্তা ব্যবস্থার নজরদারিও করে। এদিকে, শিয়ালদহ থেকেও পুলিসি বাধা উপেক্ষা করে এসএফআই-এর একটি অংশের মিছিল বিধানসভার গেটে পৌঁছে যায়। কয়েকজনকে বিধানসভার গেটে উঠে পড়তে দেখা গিয়েছে। রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় বিধানসভা চত্বর। এসএফআই-এর কর্মীদের সঙ্গে পুলিসের রীতিমতো ধস্তাধস্তির পর বিধানসভা গেটের পুলিসি ব্যরিকেড ভেঙে মিছিল নিয়ে এগনোর চেষ্টা করেন এসএফআই কর্মী-সমর্থকরা। কয়েকজনকে আটক করে প্রিজন ভ্যানে তোলা হয়।  


পুলিসের বিরুদ্ধে প্রতিবাদকারীদের মাটিতে ফেলে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে। এমনকি টেনে হিঁচড়ে এসএফআই-র সমর্থকদের প্রিজন ভ্যানে তোলার ছবি ধরা পড়ে সংবাদ মাধ্যমে। একাধিক ছাত্র নেতাকে গ্রেফতারির অভিযোগ উঠেছে। বাম এই ছাত্র সংগঠনের দাবি, 'এসএফআই-এর কর্মীদের আটকাতে পারেনি পুলিস। আমরা বলেছিলাম শুক্রবার মিছিল হবে এবং তা বিধানসভা পর্যন্ত নিয়ে যাওয়া হবে তাতে আমরা সফল। এতো পুলিসি নিরাপত্তা সত্বেও এসএফআই-এর কর্মীদের মিছিল রুখতে পারেনি পুলিস।'


Follow us on :