ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Robot-Kriti-might-attract-investment-in-Bengal-know-how-it-could-be-possible
Kolkata: নবান্নের পড়শি কৃতীর হাত ধরে শিল্প আসতে পারে বাংলায়, জানুন কীভাবে সম্ভব?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-19 18:51:12


"শিল্প চাই, শিল্প চাই" বর্তমানে হাহাকার রব পশ্চিমবঙ্গে। নবান্নের কাছেই আছে শিল্পের (industry) হাতছানি। আছে "কৃতী"। তবে এই কৃতী মানুষ নয়, কৃতী যন্ত্র মানব বা রোবট। কৃতির হাত ধরে শিল্প আসতে পারে বাংলায় (bengal)। আপাতত এমনই বার্তাই দিচ্ছে কৃতীর প্রস্তুতকারক। ভাবছেন কীভাবে?

প্রস্তুতকারকের মতে, কৃতী করতে পারে ডাক্তারদের সাহায্য। কোভিড মহামারির (covid-19) মুহূর্তে রোগীদের কাছে প্রয়োজনীয় চিকিৎসা পৌঁছে দিতে ডাক্তারদের সহযোগী হিসাবে কৃতী কাজ করতে পারে। এছাড়াও, কৃতীকে দিয়ে আগুন নেভানোর কাজ, জঙ্গলে লুকিয়ে থাকা দুষ্কৃতীদের হামলার কাজ-সহ এডুকেশনাল বেশ কিছু কাজে ব্যবহৃত হতে পারে। সেই বার্তা দিচ্ছে কৃতীর প্রস্তুতকারক অতনু ঘোষ।

কিন্তু কৃতীর ডাকে সাড়া দিচ্ছে না কেউ। তাই কৃতী সরাসরি নবান্নের পড়শি হওয়ার সুযোগে নবান্নকেই হাতছানি দিয়ে ডাকছে। যদি তাকে সাহায্য করে বাংলার নাম উজ্জ্বল করবে বিশ্বের দরবারে। পাশাপাশি আমাদের তরুণ প্রজন্ম আগামীদিনে কৃতীর সঙ্গে কাজ করে বাংলাকে বিশ্বের দরবারে স্বীকৃতি দিতে পারবে। এমনটাই আশা করা যায়। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন