২৬ ফেব্রুয়ারী, ২০২৪

High Court: পরীক্ষায় বসতে বাধা! নার্সিং কাউন্সিলের রেজিষ্ট্রারকে অপসারণ, নির্দেশ হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-03 19:40:32   Share:   

ভোকেশনালে এগ্রিকালচার বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেছেন পড়ুয়ারা।  ক্লাসও শুরু হয়, কিন্তু রেজিস্ট্রেশন দিতে অস্বীকার করে পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল। এরপরেই গত ৭ই ডিসেম্বর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন পড়ুয়া সুপর্ণা মাইতি এবং তনুজা পাণ্ডা। কিন্তু মামলাকারীদের আবেদন খারিজ করে দেন বিচারপতি কৌশিক চন্দ্র। এরপরেই সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি সৌমেন সেন এবং উদয় কুমারের ডিভিশন বেঞ্চে আবেদন জানায় মামলাকারীরা।

জিএনএম পরীক্ষায় বসার অনুমতিই পাননি মামলাকারীরা। তাঁদের বক্তব্য তাঁদেরও  উচ্চমাধ্যমিকে অংক, জীবন বিজ্ঞান, জীববিদ্যা ছিল। তাই কলা বিভাগ বা বাণিজ্য বিভাগের ছাত্র-ছাত্রীরা যদি রেজিট্রেশন পায় তাহলে তারা কেন পাবেন না।

এ বিষয়ে গত ১৪ ডিসেম্বর ২০২৩সালে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন, রেজিস্ট্রেশন করে GNM নার্সিং কোর্স-এর ২২-২৫ বর্ষের ওই দুই পড়ুয়াকে পরীক্ষায় বসার। কিন্তু সেই নির্দেশ অমান্য করায় বুধবার ডিভিশন বেঞ্চের তরফে,কমিশনের রেজিস্ট্রার কে অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে ডিভিশন বেঞ্চের নির্দেশ বলবৎ করতে হবে এমনটাই জানানো হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে।


Follow us on :