ব্রেকিং নিউজ
RG-Kar-Medical-College-and-Hospital-arranged-round-the-clock-dengue-tests
Dengue: এবার সরকারি হাসপাতালে দিবারাত্রি মিলতে চলেছে ডেঙ্গি টেস্টের সুবিধা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-16 11:31:34


রাজ্যে বাড়ছে ডেঙ্গির (Dengue) প্রকোপ। উত্তর থেকে দক্ষিণ গোটা বাংলা জুড়েই হু হু করে বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের তরফে বারবার সতর্ক করা হচ্ছে জনগণকে। কোথাও জমা জল বা আবর্জনা জমা থাকলে তা দ্রুত পরিষ্কার করার কথা বলা হয়েছে। এছাড়াও রাজ্যের সমস্ত পুরসভার তরফেই ডেঙ্গি রুখতে নানা পদক্ষেপ করা হচ্ছে। কোমর বেঁধে মাঠে নেমেছেন পুরকর্মীরা।

এমনকি, স্বাস্থ্য দফতরের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, রাজ্যের প্রত্যেকটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Hospital) ডেঙ্গি টেস্টের (Dengue Test) ব্যবস্থা করতে হবে। যে রোগীর ডেঙ্গির প্রাথমিক লক্ষণ রয়েছে, সেই রোগী যেন সরকারি হাসপাতালে ডেঙ্গি টেস্টের সুবিধা পায়।

সেই নির্দেশ মেনে এবারে দিবারাত্র ডেঙ্গি টেস্টের ব্যবস্থা করল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (R G Kar Medical College and Hospital)। রাতে কোনও রোগীকে যদি হাসপাতালে আনার পর দেখা যায় তার ডেঙ্গির উপসর্গ রয়েছে, তাঁর টেস্ট যাতে রাতেই করা যায়, সেই ব্যবস্থা রাখা হয়েছে হাসপাতালে।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর থেকে স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শুরু হয়ে গিয়েছে এই পরিষেবা।

এই কয়েকদিনে যে কজন রোগীর ডেঙ্গি টেস্ট হয়েছে তাঁদের মধ্যে দেখা গিয়েছে-

*১২ তারিখ টেস্ট হয় ২২ জনের, যার মধ্যে ৬ জন পজিটিভ।

* ১৩ তারিখ টেস্ট হয় ৩৩ জনের। যার মধ্যে ১০ জন পজিটিভ।

* ১৪ তারিখ রাতে টেস্ট হয় ৩২ জনের। যার মধ্যে ৯ জন পজিটিভ।

* যা টেস্ট হচ্ছে তার মধ্যে এক তৃতীয়াংশ রোগী ডেঙ্গু পজিটিভ হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন