ব্রেকিং নিউজ
Pulling-the-rope-of-ISKCONs-chariot-the-Chief-Minister-wished-good-luck-to-all
Iscon Kolkata: ইসকনের রথের রশি টেনে সকলের মঙ্গল কামনা করলেন মুখ্যমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-01 15:50:05


শহর কলকাতার ইসকন মন্দিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রথযাত্রার শুভ সূচনা করলেন। নিজে হাতে আরতি করলেন মুখ্যমন্ত্রী। মিন্টো পার্কের অ্যালবার্ট রোডের মন্দির থেকে ইসকনের রথযাত্রার উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

সকালে পাহান্ডি বিজয় পর্ব দিয়ে উৎসবের সূচনা হয়। এই অনুষ্ঠানের মাধ্যমে জগন্নাথ, বলরাম ও সুভদ্রা, এই তিন দেবতাকে কলকাতার ইসকনের মন্দির থেকে রথে তোলা হয়। এরপর জগন্নাথ দেব, বলরাম এবং সুভদ্রা রথে চেপে যাবেন ব্রিগেডের গুন্ডিচা মন্দিরে, মাসির বাড়িতে। রথযাত্রা উপলক্ষে নব কলেবরে সেজে উঠেছেন ইসকনের জগন্নাথ দেব। তাঁর রথের নাম নান্দিঘোষ। কলকাতার ইসকন কর্তৃপক্ষ জানিয়েছে, সকালে প্রভুকে দেওয়া হয়েছে ১০০৮ রকমের ভোগ। সকাল থেকে নাচ-গান, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। সঙ্গে চলছে জগন্নাথ দেব, বলরাম এবং সুভদ্রার আরাধনা। দেশ-বিদেশের ভক্তরাও ভোগ নিবেদন করেছেন। যার মধ্যে অন্যতম রাশিয়ান স্যালাড।

এদিন রথের রশি টেনে আট দিনব্যাপী অনুষ্ঠানের শুভসূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ইসকনের রথযাত্রায় বহু ভক্তের সমাগম। নবদ্বীপ ধামে ইসকন শহর তৈরি হচ্ছে। জগন্নাথ প্রভুর কাছে সকলের মঙ্গল কামনা করেছেন তিনি। পাশাপাশি দেশেরও মঙ্গল কামনা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী রথযাত্রার সূচনা করতেই রথের চাকা গড়াল। অ্যালবার্ট রোড থেকে শুরু হয়ে এই রথযাত্রা শহরের নানা রাজপথ ছুঁয়ে যাবে।

উল্লেখ্য, গত বছর কলকাতা ইসকনের রথযাত্রার সুবর্ণ জয়ন্তী বর্ষ ছিল। অতিমারী পরিস্থিতিতে গত দু বছর রথযাত্রা বন্ধ ছিল। এবছর আমেরিকা, রাশিয়া, লন্ডন, সিঙ্গাপুর-সহ ১৫০টি দেশ থেকে ইসকনের ভক্তরা এসেছেন। ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত মাসির বাড়ি ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। ফের ৯ জুলাই কলকাতা ইসকন মন্দিরে ফিরবেন জগন্নাথ, বলরাম, সুভদ্রা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন