ব্রেকিং নিউজ
Protests-at-Alia-University-demanding-online-exams
Online Exam: অনলাইনের দাবিতে তুমুল বিক্ষোভ আলিয়াতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 12:57:55


দীর্ঘদিন করোনার (Corona) জেরে ক্লাস যেমন হয়েছে অনলাইনে (Online), তেমনি পরীক্ষাও হয়েছে একই পদ্ধতিতে। এরকম একটা অবস্থায় অনলাইন পরীক্ষার (Exam) দাবিতে বারংবার বিক্ষোভ করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের ছাত্র সংগঠনগুলি (Student Union)। গত দু'বছর পর ফের স্কুল-কলেজ খুলেছে। তাই এই বছরও অনলাইন পরীক্ষা চেয়েছিল বিভিন্ন অধ্যাপক সংগঠন এবং ছাত্র সংগঠন। রাজ্য সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছিল, ইউনিভার্সিটি তাদের নিজের সিদ্ধান্ত নিতে পারবে, তারা অনলাইনে নাকি অফলাইনে পরীক্ষা নিতে চায়।

জানা গিয়েছে, কল্যাণী (Kalyani) এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় (Vidyasagar University) অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে। রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে কর্মসমিতির একটি বৈঠক ছিল। সেখানে ঠিক হয়, অনলাইন পরীক্ষা নেওয়া হবে না।। অর্থাত্ রবীন্দ্রভারতী (Rabindrabharati) অফলাইন পরীক্ষা নেওয়ার পথে হেঁটেছে। এখানে সশরীরে এসে স্নাতক এবং স্নাতকোত্তরস্তরে পড়ুয়াদের ইউনিভার্সিটিতে এসে পরীক্ষা দিতে হবে।

একই পথে হেঁটেছে আলিয়া বিশ্ববিদ্যালয়ও। আর সেকথা ছড়িয়ে পড়তেই মঙ্গলবার সকাল থেকে নিউটাউন ক্যাম্পাসে শুরু হয়ে গেল তুমুল বিক্ষোভ। হাতে প্ল্যাকার্ড, মুখে স্লোগান। মেঝেয় বসে ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখাতে থাকেন।

তাঁদের দাবি, অনলাইনেই যাবতীয় পড়াশোনা হয়েছে। তাই পরীক্ষাও নিতে হবে অনলাইনে। তাছাড়া সিলেবাসও শেষ করা হয়নি। ছ-মাসের সিলেবাস দুমাসে শেষ করে দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন