২৫ এপ্রিল, ২০২৪

SFI: 'নিয়োগ দুর্নীতিতে ভেঙেছে শিক্ষাব্যবস্থা', প্রতিবাদে সরব এসএফআই, কলেজ স্ট্রিটে জমায়েত
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-02 15:50:14   Share:   

শিক্ষায় দুর্নীতির ফলে গোটা শিক্ষাব্যবস্থাই ভেঙে পড়েছে। যোগ্য চাকরিপ্রার্থীরা পাশ করেও বেকার হয়ে রাস্তায় আন্দোলন করছেন। অন্যদিকে শিক্ষক (teacher) নিয়োগের পরেও অনেকে স্কুলে যায় না। শাসকদলের বিরুদ্ধে এহেন একরাশ ক্ষোভ উগরে রাজপথে বাম ছাত্র সংগঠন এসএফআই।
শিক্ষা বাঁচাও, দেশ বাঁচাও, সংবিধান বাঁচাও স্লোগানকে সামনে রেখে বাম ছাত্র সংগঠন এসএফআই-এর (SFI) মিছিল শহর কলকাতার (Kolkata) বিভিন্ন প্রান্তে। সর্বভারতীয় জাঠার সমাপ্তি দিবসে উপলক্ষে মূলত এই মিছিল। শুক্রবার পূর্ব ও উত্তর পূর্ব ভারতের জাঠা সমাপ্তি। সেই উপলক্ষে কয়েকশো বাম ছাত্র যুব হাওড়া (Howrah) স্টেশন থেকে পায়ে হেঁটে কলেজ স্ট্রিট (College Street) উদ্দেশ্যে রওনা দেন।
এদিন কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে হবে বিরাট সর্বভারতীয় ছাত্র সমাবেশ। সেই উপলক্ষে কলকাতার চার প্রান্ত থেকে চার মিছিল মিশছে কলেজ স্ট্রিটে। শ্যামবাজার মোড় থেকে একাধিক কলেজ গেট ছুঁয়ে কলেজ স্ট্রিট পৌঁছবে সংগঠনের কলকাতা জেলার মিছিল।
সুবোধ মল্লিক স্কোয়ার থেকে হুগলি জেলার মিছিল শুরু হবে। হাওড়া, বর্ধমান-সহ একাধিক জেলার মিছিল শুরু হাওড়া স্টেশন থেকে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার মিছিল শিয়ালদহ স্টেশন থেকে কলেজস্ট্রিটমুখী।
জানা গিয়েছে, কলকাতার মিছিলের নেতৃত্ব ছাত্র সংগঠনের জেলা সভাপতি মহম্মদ অতিফ ও সম্পাদক দেবাঞ্জন দে। তিনি দেশের বিজেপি সরকারের শিক্ষানীতির বিরোধিতা করেন। পাশাপাশি রাজ্যে তৃণমূল সরকারের সময়কালে শিক্ষাব্যবস্থা ভেঙে পড়া নিয়ে সরব হয়েছেন। এদিন কলেজ স্ট্রিটে মূল সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ বাম নেতা বিমান বসু। 


Follow us on :