ব্রেকিং নিউজ
Postering-against-High-Court-Judge-Rajasekhar-Mantha-creates-massive-anger-among-others-Judge
Mantha: বিচারপতি মান্থার এজলাস বয়কট শাসকপন্থী আইনজীবীদের, হাইকোর্টে 'শেম' লেখা পোস্টার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-09 14:50:56


তৃণমূলপন্থী আইনজীবীদের (TMC Lawyers) বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট ঘিরে সকাল থেকেই উত্তেজনা কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। ১৩ নম্বর এজলাসে বাইরে থেকে হুড়কো টেনে বিক্ষোভ দেখানো হয়। তাঁদের অভিযোগ, 'বিচারপতি (Justice Mantha) একনায়ক।' আগাম কোনও ঘোষণা ছাড়া গেট বন্ধ রেখে কিছু আইনজীবী অন্যদের ঢুকতে বাধা দেন বলে অভিযোগ। তৃণমূলপন্থী আইনজীবীদের সঙ্গে বিতণ্ডা বাঁধে বয়কটের বিরোধিতা করে এজলাসে ঢুকতে চাওয়া আইনজীবীদের। সকাল গড়িয়ে বেলা বাড়লেও প্রায় দু'ঘণ্টা চলে এই অচলাবস্থা। এই অবস্থায় ডিভিশন বেঞ্চের শুনানি স্থগিত রেখে বেড়িয়ে যান ক্ষুব্ধ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

সোমবার তৃণমূলপন্থী আইনজীবীদের অভিযোগ, 'বিচারপতি মান্থা বিজেপির হয়ে কাজ করছেন এবং পক্ষপাতদুষ্ট রায় দিচ্ছেন।' যদিও এই বেনজির ঘটনায় রাজ্যের অ্যাটর্নি জেনারেল বা এজির উদ্দেশে হুঁশিয়ারির সুরে প্রধান বিচারপতির মন্তব্য, 'আমরা যদি ব্যবস্থা নিই ওরা সামলাতে পারবে তো? আপনি ব্যবস্থা নিন।' জানা গিয়েছে, এই ঘটনার ছবি তুলে পাঠানো হতে পারে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে। সুপারিশ যেতে পারে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির স্বতঃ প্রণোদিত ভাবে করতে পারেন আদালত অবমাননার মামলা।

এদিকে শুধু জাস্টিস মান্থার এজলাস বয়কট নয়, হাইকোর্ট-সহ বিচারপতির যোধপুর পার্কের বাড়ি এলাকায় পড়েছে পোস্টার। হাইকোর্ট এবং যোধপুরে পড়া মান্থা-বিরোধী  'শেম' লেখা পোস্টারে বিচারপতির সাম্প্রতিক রায়ের প্রসঙ্গ টেনে সমালোচনা করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন