১৩ জুন, ২০২৪

Picket: মেগা বুধবারে শহরজুড়ে ডান-বামের কর্মসূচি, কোথায় কোথায় যানজট
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-29 12:53:58   Share:   

কেন্দ্রের বঞ্চনার (Deception) বিরুদ্ধে আজ অর্থাৎ বুধবার থেকেই ধর্নায় (Picket) বসেছেন মমতা বন্দোপাধ্যায় (Mamata Bandopadhyay)।  রেড রোডে বুধবার ১২টা থেকে মোট ৩০ ঘন্টা ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী। একই দিনে মমতার ধর্না মঞ্চ থেকে ৬০০ মিটার দূরে সভা করবেন অভিষেক। জানা গিয়েছে অভিষেক বন্দোপাধ্যায়ও কেন্দ্রের বিরুদ্ধে সভা করছেন শহীদ মিনারে। যেখানে কিছুটা বির্তক সৃষ্টি হয়েছে, কারণ ওখানে পূর্বেই ডিএ বৃদ্ধির দাবিতে আন্দোলন মঞ্চ ছিল। বুধবার রাজ্য রাজনীতির লড়াইয়ে পিছিয়ে থাকতে চাইছে না কোনও দলই।  সেকারণেই বিজেপি শ্যামবাজারে কেন্দ্রীয় টাকা নয়ছয় করে রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে ধর্নায় বসছে। পাশাপাশি রাজ্যের বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে পথে নামছেন বাম কর্মীরা। পাশাপাশি রাহুলের সাংসদ পদ খারিজের বিরুদ্ধে কেন্দ্রের বিরুদ্ধে পথে নামছেন কংগ্রেস। বাংলায় কোনও রাজনৈতিক দলই যে এক ইঞ্চিও জমি, কাউকে ছাড়তে নারাজ সেটা আজ আবার স্পষ্ট হতে চলেছে শহর কলকাতার বুকে। 

যদিও গোটা শহরজুড়ে পুলিসি নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে বলে পুলিস সূত্রে খবর। দুপুর ১২ টা থেকে ধর্নায় বসেছেন মমতা বন্দোপাধ্যায়, সূত্রের খবর, কেন্দ্রের জনবিরোধী নীতি, বাংলাকে বঞ্চনা ও পাওনার দাবিতে কেন্দ্র সরকারের বিরুদ্ধে, বুধবার-বৃহস্পতিবার মিলিয়ে মোট ৩০ ঘন্টা ধর্নায় থাকবেন তিনি।  পাশাপাশি কিছুক্ষণের মধ্যেই শ্যামবাজার মোড়ে ধর্নায় বসবেন সুকান্ত, দিলীপ বাবুরা। কেন্দ্রের টাকা অপব্যবহার ও চুরির প্রতিবাদে এই ধর্না বলে বিজেপি সূত্রে খবর। পাশাপাশি তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে বুধবার দুপুর ২.৩০ থেকে মৌলালিতে মহামিছিল করবে বাম ছাত্র-যুবরা। পাশাপাশি দুপুর ২.৩০ থেকেই পথে নামছে কংগ্রেসরা।

বুধবার গোটা দিন ঝলমলে থাকলেও, এই মেগা রাজনৈতিক সভা,মিছিল, ধর্নার কারণেই যানজট হবে বলেই মনে করছেন সাধারণ মানুষ। যদিও গোটা দিন যানজটের দিকে বিশেষ নজরদারি রাখা হবে জানিয়েছেন জয়েন্ট সিপি ট্রাফিক। সূত্রের খবর, দিনভর রাজনৈতিক সূচির জন্য যানজট সৃষ্টি হতে পারে রেড রোড, ডাফরিন রোড, মেয়ো রোড, জওহরলাল নেহেরু রোড, পার্কস্ট্রিট, ধর্মতলা এলাকায়। এছাড়া ভূপেন বোস এভিনিউ, রেড রোড, এজেসি বোস রোড, পার্ক স্ট্রিট, পার্ক সার্কাস, সিআইডি রোড, মৌলালি ক্রসিং, লেনিন সরণী, শিয়ালদহ ফ্লাইওভারের মতো একাধিক রাস্তায়, দুপুর বারোটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত যান চলাচলের নিয়ন্ত্রণ করা হবে বলে ট্রাফিক সূত্রে খবর। এই সমস্ত রাস্তা এড়িয়ে চলার কথা বলা হচ্ছে ট্রাফিক সূত্রে।  


Follow us on :