১৯ এপ্রিল, ২০২৪

Fraud: টেক সাপোর্টের নামে বিদেশিদের প্রতারণা! সেক্টর ফাইভের অফিসে পুলিসি হানা, গ্রেফতার ১১
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-28 19:18:32   Share:   

বিদেশি নাগরিকদের টেক সাপোর্টের নাম করে প্রতারণা (fraud)। ভুয়ো কল সেন্টারে (Fake call center) হানা দিয়ে ১১ অভিযুক্তকে গ্রেফতার (arrest) করলো বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস (police)। উদ্ধার একাধিক ইলেকট্রনিক্স গ্যাজেট। খাস কলকাতায় এমন ঘটনায় চাঞ্চল্য।

পুলিস সূত্রে খবর, সল্টলেকের সেক্টর ফাইভের এসডিএফ বিল্ডিংয়ে একেএস কনসালটেন্সি নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল এই প্রতারকরা। সেই কল সেন্টার থেকে বিদেশি নাগরিকদের ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল ব্যবহার করে ফোন করা হত। এরপরই বিভিন্ন নামী সফটওয়্যার কোম্পানির কর্মী পরিচয় দিয়ে বিদেশি নাগরিকদের টেক সাপোর্ট দেওয়ার প্রতিশ্রুতি দিত প্রতারকরা। সেখান থেকে টেক সাপোর্টের নাম করে টাকা হাতিয়ে নেওয়া হত বলে পুলিস সূত্র জানিয়েছে। আরও জানা যায়, এই প্রক্রিয়ায় প্রায় লক্ষাধিক টাকা প্রতারণা করেছে প্রতারকরা।

এই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে সেই অফিসে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস। ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে ১১ জনকে গ্রেফতার করে পুলিস। অফিস থেকে ২০টির বেশি মোবাইল ফোন, ১০ টির বেশি কম্পিউটার সহ একাধিক ইলেকট্রনিক গ্যাজেট উদ্ধার করেছে পুলিস। শুক্রবার অভিযুক্তদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়। পুলিস তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পাশাপাশ এই চক্রের মূল পাণ্ডার খোঁজও চালাচ্ছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস। 


Follow us on :