ব্রেকিং নিউজ
Pilgrimages-start-move-out-for-Gangasagar-to-take-holy-dip-during-Makar-Sankranti
Gangasagar: সব তীর্থ বারবার..., মকর স্নানের আগে বাবুঘাট-গঙ্গা সাগরের পথে পুন্যার্থীদের ঢল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-13 19:03:07


সব তীর্থ বারবার গঙ্গাসাগর (Gangasagar Mela) একবার। এই আপ্তবাক্যকে স্মরণ করেই গঙ্গাসাগরের উদ্দেশে বাবুঘাট (Babughat Kolkata) থেকে পুন্যার্থীদের ঢল। গত কয়েকদিন ধরেই বাবুঘাটে গঙ্গা সাগর ট্রানজিটের জন্য তৈরি অস্থায়ী ক্যাম্পে (Transit camp) দলে দলে ভিড় জমাতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্তের সাধু-সন্ত, পুন্যার্থী এবং পর্যটকরা। মূলত শুক্রবার থেকে তাঁরা একে একে গঙ্গা সাগরের উদ্দেশে যাত্রা শুরু করেন। চূড়ান্ত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে তাঁদের জন্য বরাদ্দ থাকা বাসে তুলে দেওয়া হয়। থাকছে নদী পারাপারের জন্য ভেসেলের ব্যবস্থা। সেখানেও রয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।


মকর সংক্রান্তির পুণ্য তিথিতে সাগর সঙ্গমে স্নানের আগে দলে দলে পুন্যার্থীদের শুক্রবার বাবুঘাটে গঙ্গাস্নান করতে দেখা গিয়েছে। এই স্নান সেরেই গঙ্গা সাগরের উদ্দেশে রওয়ানা দিয়েছেন দেশ-বিদেশের তীর্থযাত্রীরা। কিছু পুন্যার্থী গঙ্গা সাগর না গিয়ে মকর সংক্রান্তির পুণ্য লগ্নে গঙ্গা স্নান সারতেও বাবুঘাটে দলে দলে ভিড় জমিয়েছেন। কেউ আবার সারছেন গঙ্গা পুজো। সংক্রান্তির দিন দুয়েক আগে কলকাতায় গঙ্গা সাগরের ট্রানজিট পয়েন্ট বাবুঘাটে এই মুহূর্তে সাজো সাজো রব।

বাবুঘাটে অস্থায়ী ক্যাম্পে খাবার পরিষেবা দেওয়ার দায়িত্ব নেওয়া এক সংস্থা জানিয়েছে, দিনে দু'বার ফ্রি তে তাঁরা সাধু-সন্ত, পুন্যার্থীদের খাবার পরিবেশন করছে। তাদের শিবিরে চা-জল খাবার ছাড়াও রয়েছে মেডিসিনের ব্যবস্থা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন