২৯ মার্চ, ২০২৪

Partha: নির্দেশ সত্বেও কেন পার্থকে সশরীরে আদালতে আনা হল না? জেল কর্তৃপক্ষের উপর ক্ষুব্ধ কোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-28 17:16:18   Share:   

সশরীরের হাজিরার নির্দেশ থাকলেও কেন ভার্চুয়াল শুনানিতে পার্থকে (Partha Chatterjee) হাজিরা। প্রেসিডেন্সি জেলের (Presidency Jail) এই আচরণে ক্ষুব্ধ আদালত। আগামি সোমবার তাই সশরীরেই আদালতে হাজির করাতে হবে বন্দি পার্থ চট্টোপাধ্যায়কে। এসএসসি (SSC Case) সংক্রান্ত মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সোমবার সকাল সাড়ে ১০টার মধ্যে আদালতে হাজির করাতে হবে। শুক্রবার স্পষ্ট জানিয়ে দিল কোর্ট (Court Hearing)। ৩১ অক্টোবর এই মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় বন্দ্যোপাধ্যায়কেও সশরীরে হাজিরা করাতে হবে।

শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি সংক্রান্ত একটি জটিলতা দেখা দিয়েছিল। নেটওয়ার্ক সমস্যা থাকায় শুনানি লিঙ্ক কাজ না করায় ভার্চুয়ালিও প্রাক্তন শিক্ষামন্ত্রীকে আদালতে হাজির করতে পারেনি জেল কর্তৃপক্ষ। এহেন আচরণে যথেষ্ট ক্ষুব্ধ কোর্ট।  সূত্রের খবর, লিঙ্ক কাজ না করায় যেহেতু ভার্চুয়ালি প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাজির করানো যায়নি। প্রত্যাশিত ছিল সশরীরে তাঁকে আনা হবে। কিন্তু তাঁকে সশরীরেও কোর্টে আনেনি জেল কর্তৃপক্ষ।

যদিও ইডির হাত ঘুরে আপাতত সিবিআইয়ের হাতে গ্রেফতার পার্থকে ভার্চুয়ালি হাজির করানোর আবেদন করে আদালতে চিঠি দিয়েছিল জেল কর্তৃপক্ষ। সশরীরে হাজিরা করার নির্দেশ থাকা সত্ত্বে, কেনো ভার্চুয়ালি আবেদন জেলের? এদিন আদালত সেই প্রশ্নও তুলেছে।


Follow us on :