ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Partha-closer-Arpitas-Echche-home-in-Kasba-is-a-blank-spot-in-the-municipal-register
Firhad Hakim: কসবায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার 'ইচ্ছে' বাড়ি পুরসভার খাতায় ফাঁকা জায়গা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-30 16:10:52


বিতর্কের কেন্দ্রে কসবায় ৯৫ নম্বর রাজডাঙা মেইন রোডের তিনটি প্লট। পুরসভার কর ও রাজস্ব খাতা অনুযায়ী, তার নম্বর ১০, ১১ এবং ১২। ১১ নম্বরে প্লটে রয়েছে ইচ্ছে বাড়িটি। পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার সেই বাড়িটিতেও অভিযান চালিয়েছে ইডি। এবার কসবার অর্পিতার ইচ্ছে বাড়ি নিয়ে তদন্তের নির্দেশ দিলেন মেয়র ফিরহাদ হাকিম। ইচ্ছে বাড়িটিই অবৈধভাবে তৈরি এবং বিপুল কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠছে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। দোষ প্রমাণ হলে কড়া ব্যবস্থার ইঙ্গিত কেএমডিএর চেয়ারম্যান ফিরহাদের। 

পুরসভা সূত্রে খবর, ১০ এবং ১২ প্লটে বাড়ি থাকলেও পুরসভার খাতায় তা ফাঁকা জমি হিসেবেই চিহ্নিত। ১১ নম্বর প্লটে ইচ্ছে বাড়িটি ২ কাঠা ৯ ছটাক জমির উপর তৈরি। তার জন্য পুরসভা বাৎসরিক কর পায় ২,৩৫৬ টাকা। অথচ, বাড়ি-সহ এই জায়গার প্রকৃত পুরকর হওয়া উচিত ১ লক্ষ ৭৫ হাজার টাকারও বেশি। অর্থাৎ, অভিযোগ, শুধুমাত্র একটি জমিতেই পুরসভার বিপুল কর ফাঁকি দেওয়া হয়েছে। অন্য দু’টি প্লট নিয়েও থাকছে একই প্রশ্ন।

জানা গেছে, ইচ্ছে বাড়িতে নাকি প্রোডাকশন হাউস চালাতেন অর্পিতা। ইডি সূত্রে জানা গেছে, তা শ্যুটিংয়ের কাজে ভাড়া দেওয়া হত। ২০১৩-য় অর্পিতা এই প্রোডাকশন হাউজটি খোলেন। ইডির দাবি, সেই সময় জমি এবং বাড়ি ছিল পার্থের নামে। ২০১৪-য় পার্থের থেকে অর্পিতার নামে তা বদল করা হয়। 

তিনটে প্লটের খালি প্লটে নির্মাণ হয়ে থাকলে পুরসভার নিয়ম অনুযায়ী নোটিস পাঠানো হবে, তারপর ভেঙে দেওয়া হবে। যেহেতু কেএমডিএর জমি, তাই কেএমডিএর তদন্ত রিপোর্ট পেলেই ব্যবস্থা নেবে পুরসভা।

অর্পিতা মুখোপাধ্যায় নিজে দিনের পর দিন এসেছেন বলে সূত্রের খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন