২৯ মার্চ, ২০২৪

Partha: পার্থ চট্টোপাধ্যায়ের পায়ের ফোলা কিছুটা কমেছে, পড়ছেন রাজনীতি সংক্রান্ত বই
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-09 15:37:28   Share:   

এসএসসি দুর্নীতির তদন্তে প্রেসিডেন্সি সংশোধনাগারে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সময় যত এগোচ্ছে জেল যাপনে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন পার্থ চট্টোপাধ্যায়।  জেল সূত্রে খবর,পার্থ চট্টোপাধ্যায়ের পায়ের ফোলা কিছুটা কমেছে বলে দাবি সংশোধনাগার কর্তৃপক্ষের। নিয়মিত চিকিৎসকরা পার্থ চট্টোপাধ্যায়কে অবজারভেশনে রেখেছেন। তিনি বই পড়তে ভালোবাসেন।  রাজনীতির সংক্রান্ত বেশ কয়েকটি বই তাঁর সেলে গিয়েছে বলে জানা গেছে। তবে তিনি খবরের কাগজ পড়ছেন না। জেল সূত্রে আরও জানা গেছে, ছত্রধর মাহাত তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে কথা বলেননি। মাঝেমধ্যে কারারক্ষীদের নিয়ে ঘুরছেন সেলের বাইরে।

এদিকে, সূত্র মারফত জানা গেছে, পার্থ অর্পিতার মাঝে সেলের দূরত্ব ৫০০ মিটার। সংশোধনাগারে বসেই অর্পিতা মুখোপাধ্যায়কে আইনি সাহায্য দিতে চেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিজের আইনজীবীদের অর্পিতাকে আইনি সাহায্য দেওয়ার কথা বলেছিলেন তিনি। কিন্তু অর্পিতা সেই সাহায্য নিতে অস্বীকার করেছেন বলে জানা গেছে।

জেল যাপনে অর্পিতাও নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে জানা গেছে। বর্তমানে তিনি রয়েছেন ২ নম্বর ওয়ার্ডে ২০ জন বন্দির সঙ্গে। নিরামিষ খাবার না পসন্দ অর্পিতার সোমবার জেলে অর্পিতার সঙ্গে দেখা করেন তাঁর আইনজীবীরা। অর্পিতা তাঁদের জানিয়েছিলেন, চিকেন, মটন, মাছ বা ডিম কিছুই তাঁকে দেওয়া হচ্ছে না। জেল সূত্রে খবর, কোন্ দিন বন্দিদের কী খাবার দেওয়া হবে তা নির্দিষ্ট করে দেওয়া থাকে। তাই রুটিন বদল করা সম্ভব নয়।

জেলে খাওয়া নিয়ে সমস্যায় পড়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রীও। খাদ্য রসিক মন্ত্রী নিরামিষ একেবারেই খেতে পারেন না। তিনি রোজ আমিষ চেয়েছিলেন। কিন্তু তাঁর ক্ষেত্রেও রুটিনের বাইরে কিছু করা যাবে না বলে জানিয়েছে জেল কর্তৃপক্ষ।



Follow us on :