ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Partha-Arpitas-benami-assets-are-being-handled-by-their-close-relatives
Partha Arpita: পার্থ-অর্পিতার বেনামি সম্পত্তি হাতাতে সক্রিয় তাঁদের ঘনিষ্ঠরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 12:32:18


এসএসসি (SSC) দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chattopadhyay) ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukhopadhyay) নামে ও বেনামে থাকা সম্পত্তি (Property) হস্তান্তর হতে পারে। এমন আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তকারী আধিকারিকদের কাছে খবর, ওইসব সম্পত্তির দখল নিতে পার্থ ঘনিষ্ঠরা সক্রিয় হয়ে উঠেছেন। যাতে এই অপচেষ্টা আটকানো যায়, তাই যে সব সম্পত্তির নথি মিলেছে, সেগুলি দ্রুত ‘ব্লক’ করতে চান তাঁরা। সেই সম্পত্তির তালিকা তৈরি করা হচ্ছে। আসলে ওই সম্পত্তির কেনাবেচা আটকাতেই এই পদক্ষেপ নিতে চলেছে ইডি।

উল্লেখ্য, পার্থ-অর্পিতার নামে ও বেনামে থাকা বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ পেয়েছেন ইডি আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সরকারিভাবে ন’টি ফ্ল্যাটের হদিশ পেয়েছে। তার মধ্যে চারটি পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি। বাকি পাঁচটি পুরোটাই অর্পিতার নামে। এর বাইরেও এই জুটির আরও একাধিক ফ্ল্যাট, বাংলো ও রিসর্ট রয়েছে বলে জানতে পেরেছেন ইডি আধিকারিকরা। তবে সমস্ত ফ্ল্যাট-বাংলো-রিসর্ট-এর কাগজপত্র তাঁদের কাছে এসে পৌঁছয়নি। তার জন্যই তাঁরা পার্থ-অর্পিতাকে জেলে গিয়ে জেরা করে জানার চেষ্টা করবেন, এই সমস্ত কাগজপত্র কোথায় লুকানো রয়েছে। এর পাশাপাশি ইডি সূত্রে খবর, বহু জমি এমনভাবে কেনা হয়েছিল, যার নাম বদল হয়নি। তার মধ্যে কল্যাণী এক্সপ্রেসওয়ের ধারে দুটি জমির খোঁজ ইতিমধ্যেই ইডি পেয়েছে যেখানে জমিগুলির রেজিস্ট্রি করা হয়েছিল কিন্তু মিউটেশন করা হয়নি। সম্পত্তির নথি জোগাড়ের কাজ চলছে। ইতিমধ্যেই এই সংক্রান্ত তথ্য চেয়ে বিভিন্ন দফতরে চিঠি পাঠিয়েছে ইডি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন